রিয়াদ নাকি শান্ত, কে উঁচিয়ে ধরেবেন ট্রফি

আগের সংবাদ

খেলার মাঠ দখল করে চাষাবাদ, ব্যাহত খেলাধুলা

পরের সংবাদ

গোল করেই ইতিহাস গড়লেন ফাতি

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২০ , ১০:১৪ অপরাহ্ণ

এল ক্ল্যাসিকোতে আজ প্রথম খেলতে মাঠে নামেন আফ্রিকান বংশোদ্ভূত স্প্যানিশ ফুটবলার আনসু ফাতি। তাকে এখন বলা হয় বার্সার নতুন মেসি। তাইতো রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্ল্যাসিকোয় খেলতে নেমেই রীতিমত ইতিহাস গড়লেন তরুণ ফুটবলার আনসু ফাতি। ম্যাচের ৮ম মিনিটে রিয়ালের বিপক্ষে সমতাসূচক দুর্দান্ত এক গোল করেন তিনি।

আর এক গোলেই ইতিহাসের ধুলো ঝেড়ে নতুন করে নাম লিখে নিলেন আনসু ফাতি। এরফলে মাত্র ১৭ বছর বয়সে এল ক্ল্যাসিকোর ইতিহাসে সর্বকনিষ্ট ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন তিনি। সেই সঙ্গে বার্সার হয়ে লা লিগায় সবচেয়ে কমবয়সী ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন তিনি। শুধু তাই নয়, স্পেন জাতীয় দলের হয়ে দলটির ইতিহাসে সর্বকনিষ্ট ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েছেন ফাতি। এছাড়া লা লিগায় সর্বকনিষ্ট হিসেবে গোল এবং অ্যাসিস্টের রেকর্ড গড়েছেন তিনি।

এর আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসেও একই রেকর্ড গড়েছেন। গোল করেছেন সর্বকনিষ্ট হিসেবে। এবার সর্বশেষ এল ক্ল্যাসিকোয় গোল করে নাম তুললেন ইতিহাসের পাতায়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close