×

আন্তর্জাতিক

দুর্গার ত্রিশূলে চীনের প্রেসিডেন্টের শিরশ্ছেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২০, ০১:১২ পিএম

দুর্গার ত্রিশূলে চীনের প্রেসিডেন্টের শিরশ্ছেদ

দেবী দুর্গার ত্রিশূলে বধ শি জিনপিং

গত কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যকে জনপ্রিয়তা পেয়েছে করোনাকে বধ করা দেবী দুর্গার মূর্তির একটি ছবি। ওই ছবিতে দেখা যাচ্ছে অসুরকে দেখানো হয়েছে করোনার আকৃতিতে। সেটাকে বধ করছেন দেবী দুর্গা। এদিকে কলকাতার বহরমপুরের পূজামণ্ডপে তৈরি করা আরেকটি মুর্তি পেয়েছে ভিন্নতা ও জনপ্রিয়তা। সেখানে অসুর হিসেবে দেখানো হয়েছে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে। আর তাকে বধ করছেন দেবী দুর্গা।

সম্প্রতি লাদাখের গালওয়ান উপত্যকায় চীনা সেনাদের অনুপ্রবেশের ঘটনার পর থেকেই দেশটির সঙ্গে ভারতের সম্পর্ক খারাপ হতে শুরু করে। দেশের সুরক্ষার সঙ্গে কোনো আপস করা হবে না বলে জানিয়ে দেয় নরেন্দ্র মোদির সরকার। শীতে কষ্ট সহ্য করে লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোলের পাহারায়থাকবেন ভারতের সেনারা। দেশের সেনাদের এই আত্মত্যাগের কথা ভেবেই খাগড়ার সৌদাবাদ সেবক সংঘের এই দুর্গা মূর্তি তৈরি।

বহরমপুরের ওই পূজামণ্ডপে এক চালাতেই দেবী দুর্গা, গণেশ, লক্ষ্মী, কার্তিক ও সরস্বতীর মূর্তি রয়েছে। সেখানে দেখা যাচ্ছে, অসুর শি জিনপিংয়ের মুণ্ডু ছেদ করেছে দেবীর সিংহ। নিচে পড়ে রয়েছে সেই কাটা মুণ্ড, যা চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মুখের আদলে তৈরি করা হয়েছে।

ক্লাবের কর্মকর্তারা জানান, অশুভ শক্তিকে বধ করেন দেবী দুর্গা। আর বর্তমান সময়ে সেই অশুভ শক্তির প্রতীক চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App