×

রাজনীতি

খালেদা জিয়ার জামিন বিএনপির আন্দোলনের ফসল নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২০, ০৩:৫৪ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানবিক কারণে খালেদা জিয়া জামিনে মুক্ত আছেন। এটা বিএনপির আন্দোলনের ফসল নয়। বিএনপির আন্দোলনের হাঁকডাক তর্জন গর্জনই সার। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির পূণনির্বাচনের দাবি অযৌক্তিক। নির্বাচন এলেই সরকার এবং নির্বাচন কমিশনকে দোষারোপ করতে তাদের অপতৎপরতা শুরু হয়। তারা সব সময় নির্বাচনকে বিতর্কিত করতে চায়। তিনি বলেন, বাজারে সিন্ডিকেট আছে। কিন্তু সিন্ডিকেট মোকাবিলায় সরকার ব্যর্থ নয়।

করোনার কারণে পারিবারিক সহিংসতা, সামাজিক অবক্ষয় বেড়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ধর্ষণ, নারী নির্যাতনের সঙ্গে যারাই জড়িত তাদেরকে প্রধানমন্ত্রী ছাড় দেননি। কোন আপোষ করা হয়নি।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহবান জানাই। যেকোন গুজবের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে বলেও জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সাংবাদিকরা যাতে অপপ্রচারের শিকার না হয় সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, এই সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি জানান, আগামী মাস থেকে দলীয় কর্মকান্ড পূর্ণ উদ্যোমে শুরু করতে যাচ্ছে আওয়ামী লীগ। যদিও করোনাকালে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম বন্ধ ছিল না।

বৈঠকে ৩ নভেম্বর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সাড়ে ৩টায় স্বল্প পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জেলহত্যা দিবসের আলোচনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি আলোচনায় অংশ নেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App