×

খেলা

আবাহনীতে ফের আসছেন লেমস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২০, ০৯:৩৩ পিএম

আবাহনীতে ফের আসছেন লেমস

মারিও লেমস

মারিও লেমস, সর্বশেষ দুই মৌসুম ধরে ঢাকা আবাহনীর কোচের দায়িত্ব পালন করে আসছেন পর্তুগিজ এ ফুটবলার। ফের তার সঙ্গে চুক্তি করেছে আবাহনী। ফলে সামনের মৌসুমেও দলটির ডাগআউটে দেখা যাবে তাকে। ৩৪ বছর বয়সি এ কোচ আগামী মাসে ঢাকায় এসে দলের দায়িত্ব কাঁধে নেবেন। বিষয়টি নিশ্চিত করেছেন আবাহনীর ম্যানেজার সত্যজিত দাশ রুপু। অন্যদিকে আরামবাগ নিয়োগ দিয়েছে ভারতীয় কোচ সুব্রত ভট্টাচার্যকে। ভিসা জটিলতায় তারা এখনো বাংলাদেশে আসতে পারেননি। এর আগে পুলিশ এফসি তাদের দলে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ও এক সময় বাংলাদেশের ঘরোয়া ফুটবলে দাপটের সঙ্গে খেলা পাকির আলীকে।

মারিও লেমসকে পুনরায় নিয়োগ দেয়ার ব্যাপারে সত্যজিত দাশ বলেন, আমরা লেমসকে আবারো কোচ হিসেবে চ‚ড়ান্ত করেছি। তার অধীনে দল ভালো করেছে। এছাড়া এখানকার সবকিছুই তার চেনা-জানা। নেপাল ম্যাচের পর জাতীয় দলের খেলোয়াড়রা ক্লাবে যোগ দেবেন। তখনই লেমস ঢাকায় আসবেন। গত বছর বেশ ঝড়-ঝাপ্টা গেছে বাংলাদেশের ক্লাব ফুটবলের ওপর দিয়ে। ক্যাসিনোকাণ্ডের মতো ঘটনার ভেতর দিয়ে যেতে হয়েছে তাদের। সেগুলো পেছনে ফেলে নতুন মৌসুমে এগিয়ে যাওয়ার পালা এখন। এক মৌসুম আগে এই আবাহনীই লেমসের অধীনে এএফসি কাপ ফুটবলে প্রথমবারের মতো জোনাল সেমিফাইনালে খেলেছে। এবারো তার নির্দেশনায় দলটি ভালো কিছু করবে বলেই বিশ্বাস টিম কর্তৃপক্ষের।

গত কয়েক মৌসুম ধরেই নাইজেরিয়ান সানডে চিজোবা আবাহনীর মূল ভরসা। তবে এবার তার জায়গায় নতুন স্ট্রাইকার দেখা যেতে পারে। এছাড়া অন্য বিদেশিদের মধ্যেও আসতে পারে পরিবর্তন। তবে আগের স্থানীয় খেলোয়াড়দের ধরে রাখছে ঐতিহ্যবাহী দলটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App