স্বাস্থ্যমন্ত্রীকে প্রধান করে ভ্যাকসিন টাস্কফোর্স গঠন

আগের সংবাদ

স্প্যানিশ মিডিয়ার অত্যাচারে জর্জরিত মেসি-ফাতি

পরের সংবাদ

হার্ট অ্যাটাক করে হাসপাতালে কপিল দেব

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২০ , ১০:২১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২০ , ১০:২১ অপরাহ্ণ

 করোনা চলার সময়ে চারদিক থেকে শুধু মন খারাপ করার খবর আসছে। ভালো খবরের সংখ্যার চেয়ে খারাপ খবরের সংখ্যাটা যেন হঠাৎ করে বেড়ে গেছে। তেমনই শুক্রবার এই মহামারির সময় জানা গেল আরেকটি মন খারাপ করার মতো একটা খবর। আর সেটি হলো কিংবদন্তি ক্রিকেটার ও ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব হার্ট-অ্যাটাক করে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত বৃহস্পতিবার অসুস্থবোধ করতে থাকেন তিনি। এরপর পরিবারের সদস্যদের কাছে বুকে ব্যথা অনুভব করার কথা জানান তিনি। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় ফর্টিস ইসকোর্টস হার্ট ইনস্টিটিউটে। সেখানে গেলে জানা যায়, ছোটখাটো হার্ট-অ্যাটাক করেছেন তিনি। এরপর তার হার্টে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়। এটি এমন এক অপারেশন যার মাধ্যমে হার্টের শিরার মধ্যে থাকা ব্লক খোলা হয় হার্টে স্বাভাবিকভাবে রক্ত সঞ্চালচনের জন্য।

তার হার্টে এই অপারেশনটি করার পর জানা গেছে বর্তমানে স্থিতিশীল অবস্থায় রয়েছেন তিনি। ওই হাসপাতালটি থেকে এক বিবৃতির মাধ্যমে একথা জানা যায়। বিবৃতিতে হাসপাতাল জানায়, ‘ক্রিকেটার কপিল দেব বৃহস্পতিবার রাত ১টায় বুকের ব্যথা নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে আসেন। তাকে দ্রæত ভর্তি করে নেয়া হয় এবং মধ্যরাতে তার হার্টে অপারেশন করা হয়। বর্তমানে তিনি আইসিইউতে ভর্তি আছেন এবং ডাক্তার অতুল মাথুর ও তার দলের অধীনে নিবিড় পর্যবেক্ষণে আছেন। তার অবস্থা এখন স্থিতিশীল এবং আমরা আশা করছি কয়েক দিনের মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি।

ইন্ডিয়ান ক্রিকেটার্স এসোসিয়েশনের সভাপতি ও কপিল দেবের বন্ধু অশোক মালোহোতরা ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইকেও জানিয়েছেন যে, কপিল দেবের অবস্থা বর্তমানে স্থিতিশীল অবস্থায় রয়েছে। কপিল দেবের স্ত্রীর রুমি দেবের বরাত দিয়ে অশোক পিটিআইকে বলেন, ‘কপিল এখন ভালো আছে। আমি তার স্ত্রী রুমির সঙ্গে কথা বলেছি। সে গতকাল অসুস্থবোধ করছিল। এখন হাসপাতালে সে পরীক্ষা-নিরীক্ষার মধ্যে রয়েছে। আমরা আশা করছি, খুব তাড়াতাড়ি সে বাসায় ফিরে যেতে পারবে।’

এদিকে কপিল দেবের হাসপাতালে ভর্তি হওয়ার খবর ছড়িয়ে পড়ার পরপরই তার ভক্ত ও শুভানুধ্যায়ীরা তার আরোগ্য কামনা করে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে পোস্ট করেন। বিশিষ্ট ধারাভাষ্যকার হার্শা ভোগলে টুইট করে বলেন, ‘বড় ও উদার মনের অধিকারী কপিল দেবের দ্রুত আরোগ্য কামনা করছি। এখনো অনেক কিছু করার বাকি আছে।’ মদন লাল টুইট করে বলেন, ‘দয়া করে কপিলের জন্য সবাই প্রার্থনা করুন। তার দ্রুত আরোগ্য কামনা করছি। তাকে সঠিক সময়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ডাক্তারদের তথ্য অনুযায়ী, সে এখন সুস্থ আছে এবং খুব তাড়াতাড়ি বাড়ি ফিরতে পারবে।’

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close