ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত থাকছে ৭৪ হাজার স্বেচ্ছাসেবক

আগের সংবাদ

চরফ্যাশনে বিশেষ বরাদ্দের ২ মেট্রিক টন চাল নিয়ে নয় ছয়

পরের সংবাদ

বেতাগীতে অতিবর্ষণে জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২০ , ২:৩০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২০ , ২:৩০ অপরাহ্ণ

গভীর নিন্মচাপের প্রভাবে বুধবার ভোর রাত থেকে উপকূলীয় জেলা বরগুনার বেতাগীতে দমকা হাওয়াসহ অবিরাম হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। অতি বৃষ্টিতে উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে মানুষের চলাচলে বিঘ্ন হচ্ছে। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা।

বুধবার (২১ অক্টোবর) থেকে অবিরাম বৃষ্টিতে পৌরসভা সহ উপজেলার বিভিন্ন স্থানে ঘরবাড়ি ও মাছের ঘেরসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। কৃষি ও শীতকালীন ফসলের ব্যাপক ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। ঝুকিপূর্ণ বেরিবাধ এলাকার মানুষের মধ্যে বেড়েছে পানি আতঙ্ক।

কৃষকদের অনেকে জানান, তাদের আমনের ক্ষেত তলিয়ে আছে। অনেক মাছ চাষি জানান, তাদের ঘের তলিয়ে মাছ ভেসে গেছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিন্মচাপটি উপকূলের কাছাকাছি চলে আসায় এর কারণে ২২ অক্টোবর রাত থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে উপকূলীয় জেলাগুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পাশাপাশি ৫০ থেকে ৭০ কিলোমিটার পর্যন্ত দমকা হাওয়া বয়ে যেতে পারে। এবং এইসকল এলাকার নিচু এলাকা স্বাভাবিক জোয়ার থেকে ৩ থেকে ৫ ফুট পর্যন্ত বায়ুতাড়িত উচ্চ জলোচ্ছ্বাস দ্বারা আক্রান্ত হতে পারে।

এদিকে, বৈরী আবহওয়ার কারণে সমুদ্র বন্দরগুলোকে ৪ নম্বর স্থানীয় হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়