×

খেলা

রিয়ালকে হারের স্বাদ দিল শাখতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২০, ১০:৩১ এএম

রিয়ালকে হারের স্বাদ দিল শাখতার

শাখতারের বিপক্ষে হেরে মাথা নত করে মাঠ ছাড়ছেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা

চ্যাম্পিয়ন্স লিগের গতকালের ম্যাচে পুচকে দল শাখতার দোনেৎস্কের বিপক্ষে কি এক নাকানি চুবানিই না খেলা টুর্নামেন্টির ইতিহাসে সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। ১৩ বারের চ্যাম্পিয়নরা হেরেছে ৩-২ গোলে।

শাখতারের হয়ে দুটি গোল করেন তেতে ও ম্যানর সলোমন। অন্য গোলটি আত্মঘাতী। রিয়ালের দুটি গোল আসে লুকা মড্রিচ ও ভিনিসিয়াস জুনিয়রের পা থেকে।

এদিন ইনজরির কারণে অধিনায়ক সার্জিও রামোসকে পায়নি রিয়াল মাদ্রিদ। তার অনুপস্থিতিতে রক্ষণ হয়ে পড়ল ভঙ্গুর; মাঝমাঠ ও আক্রমণভাগ ছন্নছাড়া। প্রথমার্ধে এমন চেহারার রিয়াল মাদ্রিদকে চেপে ধরল শাখতার দোনেৎস্ক। বিরতির আগেই তিন গোলে পিছিয়ে পড়ল জিনেদিন জিদানের দল। এর মধ্য একটি গোল রাফায়েল ভারানের ভুলে খায় রিয়াল মাদ্রিদ। চোট আর অসুস্থতায় শাখতারের নিয়মিত খেলোয়াড়দের অনেকে ছিলেন না দলে। একাদশের আট জনের বয়স ২৩ বা তার কম। ১৯ বছর বয়সী গোলরক্ষক ত্রুবিন ও দুই ডিফেন্ডারের অভিষেক ম্যাচ। অনভিজ্ঞ এই দল নিয়েই দিকহারা রিয়ালকে নাকানি চুবানি খাওয়াল শাখতার।

দ্বিতীয়ার্ধে দুটি গোল পরিশোধ করে রিয়াল। ৫৪তম মিনিটে গোল করেন মড্রিচ। পরের গোলটি ভিনিসিয়াসের। যোগ করা সময়ে অফসাইডের কারণে রিয়ালের একটি গোল বাদ হয়ে যায়। বাদ হয় শাখতারের একটি গোলও। এ হারের ফলে ঘরের মাঠে টানা দুই ম্যাচ হারল রিয়াল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App