×

রাজধানী

পঙ্গু হাসপাতালের ১১ দালালকে ৬ মাসের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২০, ০৬:৫৭ পিএম

পঙ্গু হাসপাতালের ১১ দালালকে ৬ মাসের কারাদণ্ড

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

রাজধানীর পঙ্গু হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের ১১ সদস্যকে ৬ মাসের কারদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন জহির (৪২), মানিক মিয়া (৩০), সাগর বসাক (৪২) কাউসার (২২), শরীফ (২৪), মানিক (৩৮), রফিকুল ইসলাম সুমন (২৬), আব্দুস সালাম (৬০), আলতাফ হোসেন (৪৩), মোছাম্মত আজিরননেছা (৩৫) ও ইয়াছমিন বিবি (৪৫)। বুধবার (২১ অক্টোবর) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

তিনি বলেন, সরকারি নির্দেশ অমান্য করে পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রলোভন দেখিয়ে বেসরকারি নিম্নমানের হাসপাতালে ভর্তি করা। এছাড়াও কমিশনের বিনিময়ে সরকারি হাসপাতালের সেবা প্রদানে বাধা সৃষ্টি করছে কিছু দালাল চক্র এমন অভিযোগের প্রেক্ষিতেই বুধবার দুপুর ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত শ্যামলীতে অবস্থিত পঙ্গু হাসপাতালে অভিযান চালানো হয়। সে সময় ২ নারীসহ দালাল চক্রের ১১জন সদস্যকে শনাক্ত করা হয়। পরে তাদের সবাইকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো বলেন, এ দালাল চক্রটি বিভিন্নভাবে প্রভাব খাটিয়ে দীঘদিন ধরে সাধারণ রোগীদের জিম্মি করে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে কম খরচে উন্নতমানের চিকিৎসার প্রলোভন দেখিয়ে ভাগিয়ে নিয়ে যেত। অনুসন্ধানে আরো জানা গিয়েছে, এই সকল প্রাইভেট হাসপাতালে নামসর্বস্ব ও ভুয়া চিকিৎসক দিয়ে চিকিৎসা সেবা দিচ্ছে। এছাড়াও বিভিন্ন ধরনের সংবেদনশীল ও জটিল অস্ত্রোপচারও করছে তারা। ফলে অনেক সময় রোগীদের অঙ্গহানীর ঘটনাও ঘটছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট পলাম কুমার বসু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App