×

জাতীয়

বেশি দামে কেনা তাই ৫০ টাকায় বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২০, ০৫:১২ পিএম

বেশি দামে কেনা তাই ৫০ টাকায় বিক্রি

ফাইল ছবি

তদারকি নেই বাজারে। আর এই সুযোগে অসাধু আলু ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছেন। এমনকি সরকারি নির্দেশনার প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা তাদের ইচ্ছামতো আলুর দাম রাখছে। দাম নিয়ে খুচরা ব্যবসায়ীরা পাইকারদের এবং পাইকারি ব্যবসায়ীরা কোল্ডস্টোরেজ মালিকদের দোষারোপ করছেন। তবে ভুক্তভোগী সেই সাধারণ ক্রেতারাই। সরকারি ঘোষণার পরও দাম না কমায় ক্ষুব্ধ সাধারণ ক্রেতারা।

বুধবার (২১ অক্টোবর) রাজধানীর যাত্রাবাড়ি, মালিবাগ, কয়েকটি বাজারে ঘরে দেখা যায়, খুচরা বাজারে প্রতিকেজি আলু বিক্রি হচ্ছে ৪৮-৫০ টাকা। যাত্রাবাড়ির কছিু আড়তে দেখা যায়, পাইকারি পর্যায়ে সরকার নির্ধারিত ৩৫ টাকার পরিবর্তে আলু বিক্রি হচ্ছে ৩৮-৪০ টাকা দরে।

শান্তিবাগের বাসিন্দা আব্দুল মান্নান জানান, গতকাল নিউজে দেখলাম আলুর দাম সরকার নির্ধারণ করে দিয়েছে ৩৫ টাকা তাই সকাল সকাল বাজারে আলু কিনতে আসলাম কিন্তু বাজারে দেখি ভিন্ন চিত্র। ৫০ টাকা দরে আলু কিনলাম। সরকার যে আলু বিক্রির নির্দেশনা জারি করেছে তা কেউই মানছে না।

এদিকে সেই খুচরা বিক্রেতাদের সঙ্গে কথা বললে তারা পাইকারি ব্যবসায়ীদের দোষারোপ করে বলেন, আমরা কি করবো বলেন ভাই, আমাদের কেনা বেশি তাই বেচাও বেশি। তারওপর ঘাটতি আছে, যাতায়াত খরচ আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App