×

বিনোদন

অনুমতি না নিয়েই গান গাইলেন চঞ্চল চৌধুরী ও শাওন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২০, ০৬:০৩ পিএম

অনুমতি না নিয়েই গান গাইলেন চঞ্চল চৌধুরী ও শাওন

গানের অনুষ্ঠানে অভিনেতা চঞ্চল চৌধুরী ও শাওন।

অনুমতি না নিয়েই গান গাইলেন চঞ্চল চৌধুরী ও শাওন

সম্প্রতি ইউটিউবে মুক্তি পেয়েছে অভিনেতা চঞ্চল চৌধুরী ও অভিনেত্রী শাওনের কণ্ঠে গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’ শিরোনামের একটি গান। এর সংগীত পরিচালনা করেছেন ‘সোলস’ ব্যান্ডের পার্থ বড়ুয়া। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উদ্যোগে ‘আইপিডিসি আমাদের গান’ এই গানটি প্রকাশ করেছে। তবে এই গানটি নিয়ে ইতোমধ্যে উঠেছে পাইরেসির অভিযোগ। ‘সরলপুর’ নামে একটি আন্ডারগ্রাউন্ড ব্যান্ড দাবি করছে এটি তাদের গান। কোনো ধরনের অনুমতি না নিয়েই গানটি নতুন করে প্রকাশ করেছে আইপিডিসি।

কানাডা থেকে ‘সরলপুর’র ভোকালিস্ট ও গিটারিস্ট তরিকুল ইসলাম তপন জানান, এই গানটি ‘যুবতী রাধে’ শিরোনামে ২০০৬-০৭ সালের দিকে তিনি ও আতিকুর রহমান লেখেন। কীর্তনে বর্ণিত রাধা-কৃষ্ণের ঘটনাকে অবলম্বন করেই মূলত গানটি লেখা। এমনকি গানটির সুরারোপও করা হয় কীর্তন গানের আলোকে। ‘যুবতী রাধে’ গানটির পূর্ণ স্বত্বাধিকারী তরিকুল ইসলাম তপন। কিন্তু এখন ক্রিয়েটো এজেন্সি থেকে চঞ্চল চৌধুরী ও শাওনের কণ্ঠে যে গানটি বের হয়েছে তা করার আগে ‘সরলপুর’ ব্যান্ডের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করা হয়নি।

[caption id="attachment_248162" align="aligncenter" width="700"] ছবি: সরলপুর[/caption]

ব্যান্ডটির ভোকালিস্ট তপন বলেন, এই গানটি আমরা আনরিলিজড ট্র্যাক হিসেবে মুক্তি দিয়েছি। এখনো কোনো অ্যালবামে এটা আমরা দেইনি। তাই আমরা কোনো মতেই চাই না, আমাদের আগে কেউ এই গানটি প্রকাশ করুক।

ব্যান্ডটির অন্য ভোকালিস্ট মারজিয়া আমিন তুরিনও একই অভিমত ব্যক্ত করে বলেন, এখনো অনেক পেজ থেকে আইপিডিসির গানটি শেয়ার দেয়া হচ্ছে। আমরা চাই না এই গানটি ছড়িয়ে যাক। তাই সবাইকে আমরা এই গানটি শেয়ার দেয়া থেকে বিরত থাকতে অনুরোধ জানাই।

এর আগেও এই গানটি সুমি মির্জা নামে একজন গেয়ে ফেলেন। এ নিয়ে বর্তমানে কোর্টে মামলা চলমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App