পূজার এক দিন আগে প্রতিমা ভাঙচুর

আগের সংবাদ

গণফোরাম থেকে বহিষ্কার হতে পারেন ড. কামাল

পরের সংবাদ

স্বাস্থ্যবিধি মেনে পুজা উদযাপনের আহবান

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ৩:৫০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ৩:৫২ অপরাহ্ণ

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক বলেছেন, বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক।  আমরা বলি ধর্ম যার যার উৎসব সবার। এরই আলোকে পুজা উদযাপন হয়ে থাকে। মন্ত্রী বলেন, দুর্গাপূজায় করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনেক পদক্ষেপ নিয়েছেন। তারমধ্যে সবচেয়ে বড় পদক্ষেপ আর্থিক প্রনোদনা এবং ৩১ দফা নির্দেশনা দিয়েছেন। যা মেনে চললে করোনা ভাইরাসের আক্রমন থেকে কিছুটা রক্ষা পাওয়া যাবে। এসময় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে পুজা উদযাপন করার আহবান জানান তিনি।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে আখাউড়া পৌরসভা কার্যালয়ে উপজেলা পুজা উদযাপন পরিষদের উদ্যোগে শারদ সম্মাননা ও মতবিনিময় সভায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন আপনারা কখনও বিপদে নিজেদেরকে একা ভাববেন না। আমরা চাই না আপনাদের বিপদ আসুক। তবে  বিপদ এলে ন্যায্য যা যা করার তা আমরা সবই করব।
এসময় তিনি উপজেলার ১৯টি পুজা মণ্ডপে ৫ হাজার টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা দেন।  তিনি হিন্দু সম্প্রদায়কে দূর্গাপুজার শারদীয় শুভেচ্ছা জানান।

আখাউড়া উপজেলা পুজা উদযাপন পরিষদের আহবায়ক দীপক কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, পুজা উদযাপন পরিষদের সদস্য সচিব সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, রাধামাধব আখড়া মন্দির কমিটির সাধারণ সম্পাদক অলক কুমার চক্রবতীর্, লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশশ্মান কমিটির সভাপতি হীরালাল সাহা প্রমুখ।
পরে ২০১৯ সনের দূর্গাপুজায় প্রতিমা নির্মাণ, আলোকসজ্জা ও ব্যবস্থাপনায় সেরা এই ৩ ক্যাটাগরিতে পৌর ও ইউনিয়ন পর্যায়ে ৬টি মন্দিরকে সম্মাননা দেওয়া হয়।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়