কমিটির সমস্যা সমাধানের নির্দেশনা দিয়েছেন নেত্রী

আগের সংবাদ

সৌদি যুবরাজের নামে খাসোগির বাগদত্তার মামলা

পরের সংবাদ

সন্ধ্যা আরতির পরই মণ্ডপে প্রবেশ বন্ধ

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ২:০০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ২:০১ অপরাহ্ণ

এবছর পরিস্থিতি বিবেচনায় সন্ধ্যা আরতির পর মণ্ডপে কোনও দর্শনার্থী প্রবেশ করতে দেয়া হবে না। এর আগে রাত ৯টায় মণ্ডপ বন্ধ করার এই সিদ্ধান্ত নেয়া হলেও নতুন করে আবার সিদ্ধান্ত পরিবর্তন করেছে মহাহনগর সার্বজনীন পূজা কমিটি। এক্ষেত্রে বাড়িতে থেকেই পূজা অর্চনা করার আহ্বান জানিয়েছেন তারা।

বুধবার (২১ অক্টোবর) ঢাকেশ্বরী মন্দিরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় একথা জানান মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মন্ডল।

তিনি জানান, শারদীয় দুর্গা পূজা ২১ অক্টোবর শুরু হবে অকাল বোধনের মাধ্যমে। মূল আনুষ্ঠানিকতা শুরু হবে ২২ অক্টোবর ষষ্ঠী পূজা দিয়ে এবং ২৬ অক্টোবর বিজয়া দশমীর মাধ্যমে পরিসমাপ্তি ঘটবে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সিদ্ধান্ত মোতাবেক করোনা মুক্তির জন্য মহাসপ্তমীর দিনে ১২টা ১ মিনিটে মায়ের কাছে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। মায়ের ভাগের প্রসাদ ছাড়া স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের দেওয়া সিদ্ধান্ত অনুযায়ী খিচুড়ি বা এ জাতীয় প্রসাদ বিতরণ এবং বিজয়ার শোভাযাত্রা এবছর হবে না।

এর আগে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাত ৯টা পর্যন্ত পূজামণ্ডপ খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছিল। সার্বিক অবস্থার পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত হয় যে সন্ধ্যা আরতির পর মণ্ডপ বন্ধ থাকবে। প্রতি মণ্ডপ থেকে সরাসরি বিসর্জন ঘাটে গিয়ে মাকে বিসর্জন দেওয়ার জন্য বলা হয়েছে। মহানগর সার্বজনীন পূজা কমিটির পক্ষ থেকে মনিটরিং সেল করা হয়েছে যারা সার্বক্ষণিক নজরদারি করবেন।

তিনি আরও বলেন, সপ্তমী, অষ্টমী ও নবমী পূজার দিন সকাল ১০টা ৪৫ মিনিটে মায়ের পুষ্পাঞ্জলি সরাসরি সম্প্রচার করবে কয়েকটি টেলিভিশন চ্যানেল। একই সময়ে মহানগর সার্বজনীন পূজা কমিটি, শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির নামের ফেসবুক পেজ থেকে মায়ের পুষ্পাঞ্জলি সরাসরি সম্প্রচার করা হবে। বাড়িতে বসেই এবার ভক্তরা অঞ্জলি দেবেন মায়ের চরণে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়