পদ্মা সেতু রেল লিংকের অগ্রগতি মাত্র ২৬ ভাগ

আগের সংবাদ

ফি-র অর্থ ফেরত পাবে এইচএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

রোনালদো ছাড়াই জুভেন্টাসের শুভসূচনা

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ১০:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ১০:০০ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ জি তে নিজেদের প্রথম ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস। ম্যাচের ৪৬ ও ৮৪ মিনিটের সময় দুটি গোলই করেন আলভারো মোরাতা। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ম্যাচটিতে খেলেননি রোনালদো। এই এক কষ্ট নিয়ে ম্যাচটি খেলতে নেমেছিল জুভেন্টাস তার উপর গতকাল রাতে আরেকটি ধাক্কা খায় তারা। আর সেটি হলো ইনজুরির কারণে ম্যাচের ১৯ মিনিটের সময় মাঠ থেকে চলে যেতে হয় তাদের অধিনায়ক জর্জিও চিলিনিকে। তবে এই দুটি ঘটনার একটিও জুভেন্টাসের পারফরমেন্সে প্রভাব ফেলেনি। ফলে ৪ মৌসুম পর চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়া ডায়নামো কিয়েভের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিতে সমর্থ হয়েছে তারা।

এদিকে ডায়নামো কিয়েভের বিপক্ষে ম্যাচটির মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে কোচ হিসেবে অভিষেক হয়েছে জুভেন্টাসের কোচ আন্দ্রে পিরলোর। আর অভিষেকটাই রাঙ্গিয়েছেন তিনি। জুভেন্টাস ফুটবল ক্লাবের ইতিহাসে মাত্র ৩য় কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম অ্যাওয়ে ম্যাচে জয়ের স্বাদ পেয়েছেন তিনি। পিরলোর ব্যপারটি অবশ্য আরেক দিক দিয়েও আলাদা। কারণ তিনি চ্যাম্পিয়ন্স লিগে তার প্রথম জয়টি তুলে নিয়েছেন তার সাবেক ওস্তাদের বিপক্ষে। তার প্রতিপক্ষ দল ডায়নামো কিয়েভের কোচের দায়িত্ব পালন করছেন মিরচা লুচেসকো। এই মিরচা লুচেসকোই ব্রেসিয়ার কোচ থাকাকালীন সময়ে পিরলোকে প্রথম পেশাদার ফুটবল ম্যাচ খেলার সুযোগ দিয়েছিলেন।

মিরচা লুচেসকো অবশ্য জয় তুলে নিতে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের পাতায় ঠাই করে নিয়েছেন। তিনি চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বয়সী কোচ হিসেবে নিজের নাম লিখিয়েছেন। গতকালের ম্যাচটিতে নামার সময় তার বয়স হয়েছিল ৭৫ বছর ৮৩ দিন।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়