নৌশ্রমিকদের কর্মবিরতিতে পণ্য পরিবহনে অচলাবস্থা

আগের সংবাদ

মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষার সিদ্ধান্ত আজ

পরের সংবাদ

মেসি-ফাতির রেকর্ডের রাতে বার্সার গোল্ উৎসব

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ৯:৪২ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ৯:৪২ পূর্বাহ্ণ

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের শেষ ম্যাচটাতে বায়ার্নের বিপক্ষে কি লজ্জাটাই না পেয়েছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তাদের যাত্রাটা থেমেছিল ৮-২ গোলের বিশাল ব্যবধানে হেরে।

তবে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমটা দারুণভাবে শুরু করেছে বার্সা। তারা নিজেদের প্রথম ম্যাচে ২৫ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোসকে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে। ম্যাচটিতে ২৭ মিনিটের সময় পেনাল্টি থেকে মেসি, ৪২ মিনিটের সময় আনসু ফাতি, ৫২ মিনিটের সময় ফিলিপে কুতিনহো, ৮২ মিনিটের সময় পেদ্রি ও ৮৯ মিনিটের সময় ওসমান দেম্বেলে গোল করেন।

আর এই ম্যাচটিতে গোল করার মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৬টি মৌসুমে গোল করার রেকর্ড গড়েছেন মেসি। সঙ্গে ইতিহাসের পাতায় ঠাই করে নিয়েছেন আনসু ফাতিও। তিনি এই প্রতিযোগিতার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ১৮ বছর বয়সে পা দেয়ার আগে একের অধিক গোল করেছেন।

এদিকে বার্সা বড় জয় পেলেও তাদের ম্যাচটিতে খেলতে হয়েছে ১০ জন নিয়ে। ম্যাচের ৬৮ মিনিটের সময় ফেরেঙ্কভারোসের তোকমাক গুয়েনকে ডি বক্সের ভেতর ফাউল করলে তাকে লাল কার্ড দেখানো হয়। এই ফাউল থেকে একটি পেনাল্টি শটও পায় হাঙ্গেরির ক্লাবটি। আর এই পেনাল্টি শট থেকে ইহর খারাতিন গোল করে ফেরেঙ্কভারোসকে একমাত্র গোলটি এনে দেন।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়