স্মার্টফোন আসক্তি

আগের সংবাদ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জনজীবনে অস্বস্তি

পরের সংবাদ

মেডিকেল টেকনোলজিষ্টদের দাবি বাস্তবায়নের আশ্বাস

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ৯:৪৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ৯:৪৯ অপরাহ্ণ

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশনের সাথে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুযায়ী ৬ দফা দাবি দ্রুততম সময়ে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

বুধবার (২১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের অফিস কক্ষে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশনের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আশ্বাস প্রদান করেন। মেডিকেল টেকনোলজিষ্টদের দাবি সমূহ হলো বয়সোত্তীর্ণ মেডিকেল টেকনোলজিষ্টদের বয়স প্রমার্জনা সাপেক্ষে ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিষ্টকে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে এডহক ভিত্তিতে অবিলম্বে নিয়োগ প্রদান ও মেডিকেল টেকনোলজিষ্টদের নতুন পদ সৃষ্টি, কোভিড আক্রান্ত রোগীদের সেবায় প্রায় ২ হাজার জন মেডিকেল টেকনোলজিষ্টকে জরুরি ভিত্তিতে আপদকালীন নিয়োগের ব্যবস্থা গ্রহণ, চাকুরির শুরুতে মেডিকেল টেকনোলজিষ্টদের দশম গ্রেডে উন্নীতকরণ, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালুকরণ, স্বেচ্ছাসেবক,অস্থায়ী ও মাস্টাররোল এর মাধ্যমে মেডিকেল টেকনোলজিষ্ট পদে নিয়োগ বন্ধকরণ, সুপ্রিমকোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়া। গত ১২ই জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের সাথে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশনের ০৬ (ছয়) দফা দাবি বাস্তবায়নে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। সমঝোতা স্মারক বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনার লক্ষ্যে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাশার মুহাম্মদ খুরশিদ আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মীরজাদী সেব্রিনা ফ্লোরা, পরিচালক (প্রশাসন) ডাঃ শেখ মো.হাসান ইমাম এবং বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশন (বিএমটিএ)এর আলমাছ আলী খান, মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন খান, সেলিম মোল্লা, মহব্বত হোসেন খান, আওলাদ হোসেন খান, কামরুজ্জামান, জাহিদুল ইসলাম শাহিন, মো. শফিকুল ইসলাম ও সিরাজুল ইসলাম।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়