সৌদি যুবরাজের নামে খাসোগির বাগদত্তার মামলা

আগের সংবাদ

টিয়ার ধারালো ঠোঁটে জয়ার আলতোতা

পরের সংবাদ

ভুয়া ইমাম মাহদির সহযোগী গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ৩:০৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ৪:০৩ অপরাহ্ণ

নিজেকে ইমাম মাহদি দাবি করা সৌদি প্রবাসী বাংলাদেশি নাগরিক মুস্তাক মুহাম্মদ আরমান খানের ঘনিষ্ঠ সহযোগী সিরাজুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।মঙ্গলবার (২০ অক্টোবর) রাজধানীর দক্ষিণ বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের একটি টিম।

সিরাজুল ইসলাম একজন চাটার্ড অ্যাকাউন্টেন্ট হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। দক্ষিণ বাড্ডায় সপরিবারে বসবাস করতেন তিনি। ডিএমপি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা গেছে, সিরাজুল ইসলাম কথিত ইমাম মাহদি দাবিদার মুস্তাক মুহাম্মদ আরমান খানের সহযোগী হিসেবে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। মুস্তাক মুহাম্মদ আরমান দীর্ঘদিন ধরে ইসলাম ধর্ম নিয়ে অপব্যাখ্যামূলক, মনগড়া ও ভিত্তিহীন বক্তব্য অডিও-ভিডিও আকারে ইউটিউব চ্যানেল ‘তাকওয়া অনলাইন টিভি’, অন্যান্য ইউটিউব চ্যানেল ও তার নিজ নামের ফেসবুক আইডি থেকে প্রচার করে আসছিলেন।

সিরাজুল ইসলামও সৌদি আরবে গিয়ে মুস্তাক মুহাম্মদ আরমান খানের অনুসারী হিসেবে যোগদানের পরিকল্পনা করছিলেন। তাকে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ইতিপূর্বে দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়