প্রতীমায় শেষ মুহূর্তের তুলির আঁচর চলছে

আগের সংবাদ

সত্যজিতের জন্মশতবার্ষিকীতে আসছে ফেলুদা ও শঙ্কু চমক

পরের সংবাদ

ভিড়ের মধ্যে উত্ত্যক্তকারীর আঙুল মটকে দিয়েছিলাম

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ১১:৫৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ৩:১৭ অপরাহ্ণ

রাস্তাঘাটে চলতে ফিরতে নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয় নারীদের। বিকৃত মস্তিষ্কের পুরুষদের লালায়িত দৃষ্টির শিকার হয়ে পুরুষ জাতির প্রতিই একটি ঘৃণাভাব চলে আসে অনেক নারীর। প্রতিনিয়তই নারীরা এমন অবস্থার মধ্যে পড়ছেন। কেউ সহ্য করছেন। আবার কেউ প্রতিবাদ করছেন বিকৃত তাৎক্ষণিক। এমন অবস্থার সম্মুখীন হয়ে এক ব্যক্তির আঙুল মটকে দিয়েছিলেন অভিনেত্রী তাপসী পান্নু। সম্প্রতি সেই ঘটনার কথাই ভাগ করে নিলেন করিনা কপূর খানের রেডিয়ো টক শো ‘ওয়াট উইমেন ওয়ান্ট’-এ।

অভিনেত্রী বলেন, “গুরুপরবের সময় আমরা গুরুদ্বারে যেতাম। তার ঠিক পাশের একটি খাবার স্টল ছিল যেখানে বাইরে থেকে আসা দর্শনার্থীদের খাবার দেওয়া হতো। জায়গাটিতে এতটাই ভিড় থাকত যে, সব সময় ধাক্কাধাক্কি হতো। এর আগেও সেখানে আমার অদ্ভুত কয়েকটি অভিজ্ঞতা হয়েছিল। আমি জানতাম এ রকম ভিড়ে গেলে আবারও খারাপ কিছু একটা হতে পারে। সে ভাবেই নিজেকে মানসিক ভাবে প্রস্তুত রেখেছিলাম। একদিন আচমকা এক ব্যক্তি আমাকে পিছন দিক থেকে খারাপ ভাবে স্পর্শ করার চেষ্টা করে। আমি বুঝলাম আবার এক-ই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। তৎক্ষণাৎ আমি ওই ব্যক্তির আঙুল ধরে তা মুচকে দিই এবং খুব দ্রুত সেই জায়গা ছেড়ে বেরিয়ে আসি।”

পর্দায় তিনি বরাবরের সাহসিনী। লাইট-ক্যামেরা-অ্যাকশনের বাইরেও সেই একই রকম সাহসী তাপসী। অন্যায়ের বিরুদ্ধে গর্জে উঠেছেন। সাম্প্রতিককালে রিয়া চক্রবর্তীর সমর্থনে মুখ খোলায় অনেক বিরুপ মন্তব্য উঠেছে তার দিকে। কোনো কিছুকে তোয়াক্কা না করেই রিয়ার পাশে দাঁড়িয়েছেন তিনি। একই ভাবে অভিনেত্রী পায়েল ঘোষ পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে শ্লীলতাহানি ও ধর্ষণের অভিযোগ আনার পর বন্ধু অনুরাগের পাশে ছিলেন তিনি। বন্ধুর কঠিন সময়ে তার সঙ্গে ছবি শেয়ার করে জানিয়েছিলেন অনুরাগই তার দেখা সব চেয়ে বড় একজন নারীবাদী মানুষ।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close