নারীকে মারপিট, ৯৯৯-এ ফোন করায় পুলিশের হুমকি

আগের সংবাদ

বাড়তি টাকা গলার কাঁটা, বিপাকে পেনশনভোগীরা

পরের সংবাদ

ভারত-চীন নিয়ে রুদ্ধদ্বার বৈঠক, বিষয় জানায়নি কমিটি

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ৮:৩৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ১০:৪২ অপরাহ্ণ

ভারত ও চীনসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের চ্যালেঞ্জ নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বুধবার (২১ অক্টোবর) সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের বিষয়ে গণমাধ্যমকে কিছু জানাতে চাননি সংসদীয় কমিটির সভাপতি মুহম্মদ ফারুক খান। বুধবার বিকালে কমিটির বৈঠক শুরু হলে প্রথমে এজেন্ডাভুক্ত সাধারণ আলোচনা হয়। এরপর কেবল কমিটির সদস্যদের অংশগ্রহণে ক্লোজডোর বৈঠক হয়।

প্রসঙ্গত, কমিটি এর আগের বৈঠকে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার আকস্মিক সফর নিয়ে প্রশ্ন তোলেন। ওই বৈঠকেই ভারতসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক নিয়ে ক্লোজডোর বৈঠকের সিদ্ধান্ত হয়েছিল। এ বিষয়ে কমিটির সভাপতি ফারুক খান গণমাধ্যমকে জানান, যেহেতু চীনসহ প্রতিবেশী দেশগুলোর বিষয়ে সম্পর্ক-এটা আমাদের রুদ্ধদ্বার বৈঠক ছিল, তাই এটার সিদ্ধান্ত বা সুপারিশের বিষয়ে গণমাধ্যমকে কিছু বলতে চাই না। আমরা ভারত-চীনসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক নিয়ে আলোচনা করেছি। বলতে পারেন আমাদের আলোচনায় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো উঠে এসেছে।

এদিকে বৈঠকে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের প্রায় সাড়ে ছয় লাখ নারীকর্মী কর্মরত আছেন উল্লেখ করে তাদের সুবিধা-অসুবিধার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে সবসময় সতর্ক থাকার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি। দুই-একটি বিচ্ছিন্ন ঘটনার কারণে নারীকর্মীদের দেশে ফিরিয়ে আনার দাবি যেনো না আসে, সেই পরামর্শও দেওয়া হয়। ফারুক খান বলেন, আমাদের অনেক নারীকর্মী এখন প্রবাসে রয়েছেন। তাদের নিয়ে নানা সময়ে নানা কথা শুনতে হয়েছে। আমরা এজন্য পরারাষ্ট্র মন্ত্রণালয়কে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে উদ্যোগ নিতে বলেছি। সবসময় সজাগ থাকতে বলেছি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়