কক্সবাজারে পাহাড়ধসে ২ শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

নোয়াখালীতে ইউপি নির্বাচনের হাওয়া

পরের সংবাদ

বঙ্গোপসাগরে লঘুচাপ, বন্দরে সতর্কতা

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ১:০৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ৩:৩৫ অপরাহ্ণ

মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার কারণে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে উপকূলীয় অঞ্চলগুলোতে । এজন্য সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। বলা হয়েছে, আরও ঘনীভূত হতে পারে এ লঘূচাপটি। বুধবার (২১ অক্টোবর) সকালে আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের পাশাপাশি মৌসুমি বায়ুর প্রভাব আছে বাংলাদেশের ওপর। এটি পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

পূর্বাভাসে বলা হয়, লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়