তজুমদ্দিনে ১৬ জেলে আটক

আগের সংবাদ

প্রতীমায় শেষ মুহূর্তের তুলির আঁচর চলছে

পরের সংবাদ

নারী কণ্ঠে লক্ষ লক্ষ টাকার প্রতারণা

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০ , ১১:৪৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২০ , ১২:০৫ অপরাহ্ণ

প্রতিবেশী ভারতের জনপ্রিয় অনুষ্ঠান কাপিল শার্মা শোতে আমরা প্রায়শই দেখি হুবুহু জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের গলা অনুকরণ করে দর্শকদের আনন্দ দিচ্ছেন কলাকৌশলীরা। মিমিক্রি আর্টিস্ট হিসেবে পরিচিত এদের বেশ কদরও রয়েছে।

দেশেও ঠিক এমনি এক যুবকের সন্ধান পেয়েছে র‍্যাব। যিনি গলার স্বর পাল্টে নারী কন্ঠে বেশ স্বাচ্ছন্দ্যের সঙ্গেই কথা বলতে পারেন। তবে এই কলা তিনি মানুষকে আনন্দ দেয়ার জন্য নয় ব্যবহার করেন প্রতারণার কাজে। ছেলে হয়েই অন্য ছেলেদের প্রেম বা বন্ধুত্বের ফাঁদে ফেলেন। এরপর নানা অসুবিধার কথা বলে টাকা নেয়াই কাজ তার। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নরসিংদী জেলাধীন মনোহরদী থানা এলাকায় গতকাল মঙ্গলবার অভিযান চালিয়ে প্রতারক মাসুক মিয়া ওরফে মাসুদকে (২৮) গ্রেপ্তার করে র‍্যাব-৪ একটি দল।

এ বিষয়ে বুধবার ( ২১ অক্টোবর) র‍্যাব- ৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম সজল বলেন, গ্রেপ্তারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অভিযুক্ত ডিজিটাল প্রতারক মাসুক মিয়া Soniya Akter keya নামে ফেইক ফেইসবুক আইডি খুলে Tanzim Mehezabin Khan Sneha নামক মেয়ের ছবি প্রোফাইল পিকচার ব্যবহার করে নিজেকে লন্ডন প্রবাসী পরিচয় দিয়ে বিভিন্ন ছেলেদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে বন্ধুত্ব বা প্রেমের সম্পর্ক স্থাপন করে। এরপর কখনো ম্যাসেঞ্জারে,আবার কখনো মোবাইলে মেয়ে কন্ঠে কথা বলে থাকে। একপর্যায়ে দেখা করার জন্য সে ঢাকার উদ্দেশ্য রওয়ানা করেন। পথে মধ্যে দূর্ঘটনা আবার কখনো ও হাসপাতালে ভর্তি, তাৎক্ষণিক মিটমাট করার জন্য প্রয়োজন ২৫-৩০ হাজার টাকা। কিন্তুু সঙ্গে এত টাকা নাই, তাই বন্ধুর শরণাপন্ন হতে হয়। বন্ধু ও সরল বিশ্বাসে ভালোবাসার টানে বিকাশের মাধ্যমে কাঙ্ক্ষিত টাকা পাঠিয়ে দেন। তারপর থেকে যোগাযোগ বন্ধ হয়ে যায়। কখনো ভিডিও কলে কথা বলেন না মাসুক, তাতে ধরা পড়ে যাওয়ার ভয় থাকে। এমন প্রক্রিয়ায় প্রতারণা করে নিরীহ ভুক্তভোগীদের কাছ থেকে এ পর্যন্ত ১৫-২০ লাখ টাকা আত্মসাৎ করেছে সে। গ্রেপ্তার মাসুক এসব অভিযোগের সত্যতা স্বীকার করেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close