×

জাতীয়

ভোট ডাকাতির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০, ০৮:৫৪ পিএম

দেশের যেসব উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির ঘটনা ঘটেছে সেসব এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (২০ অক্টোবর) বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় দফতরের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। অধিকাংশ জায়গাতে বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের সমর্থকদের ওপর হামলা করা হয়েছে। বিএনপির নির্বাচনী এজেন্ট বের করে দেয়া হয়েছে। সর্বোপরি ভোট ডাকাতি ও কারচুপি করা হয়েছে। এমতাবস্থায় যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপি হয়েছে সেসব এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে।

তবে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন কমিশন কর্তৃক সভা সমাবেশ পালনের যে নিষেধাজ্ঞা রয়েছে সেই সময় শেষ হওয়ার সাথে সাথেই স্থানীয় নেতারা তাদের সুবিধা মতো কর্মসূচি পালন করবেন। এছাড়াও যে সকল জেলার উপজেলা, ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপি, ভোট ডাকাতি,অনিয়ম হয়েছে সে সকল জেলা সদরে আজ বুধবার প্রতিবাদে মানব বন্ধন পালিত হবে। নির্বাচনী এলাকায় নির্বাচনের ৪৮ ঘন্টার মধ্যে সমাবেশের নিষেধাজ্ঞা থাকায় নিষেধাজ্ঞা উঠে যাবার পর ঐ সকল উপজেলা ও ইউনিয়নেও এ কর্মসূচি পালিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App