×

সারাদেশ

প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গ, ইউপি সদস্য কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০, ১০:৩২ এএম

প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গ, ইউপি সদস্য কারাগারে

গ্রেপ্তারকৃত ইউপি সদস্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করার অভিযোগে বান্দরবানের লামার এমডি রোকন উদ্দিন নামক এক ইউনিয়ন পরিষদ সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত। এরআগে রোববার রাতে লামা থানা পুলিশ উপজেলার আজিজ উইনিয়ন থেকে গ্রেপ্তার করে। কারাগারে যাওয়া রোকন উদ্দিন ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য।

লামা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। ওসি বলেন, ইউপি সদস্য রোকন উদ্দিনের নামে রোববার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী লামা থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মো. আশরাফুজ্জামান। পরে তাকে সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ওই মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ‘সুমাইয়া তাছনিম’ নামক একটি আইডি প্রধানমন্ত্রীর ব্যঙ্গ ছবি পোস্ট করে। আর সেই ছবিটি ইউপি সদস্য রোকন উদ্দিন নিজের ফেসবুকে শেয়ার করেন।

এই ঘটনায় আজিজনগর ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ রোববার সকাল থেকে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ শুরু করলে পুলিশ ইউপি সদস্য রোকন উদ্দিনকে গ্রেপ্তার করে। ১৯ অক্টোবর (সোমবার) সন্ধায় লামার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করার পর জামিন আবেদন নামঞ্জুর কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে ছবি ফেসবুকে শেয়ার করার অপরাধে আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দীনও ইউপি সদস্য রোকন উদ্দিনের শাস্তি দাবি করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App