ডু প্লেসিসের স্ত্রীর অভিলাষ

আগের সংবাদ

অন্ডকোষে আঘাত পেয়ে রক্তাক্ত ব্রাজিলিয়ান ফুটবলার

পরের সংবাদ

স্বপ্নের ব্যালন ডি’অর দলে মেসি-রোনালদো

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২০ , ৯:৫২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২০, ২০২০ , ১০:১৪ অপরাহ্ণ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে পুরো বিশ্ব অচল। ক্রীড়াঙ্গনেও নেমে এসেছিল নীরবতা। দীর্ঘদিনের বন্ধের পর আবার মাঠে গড়াতে শুরু করে ইউরোপিয়ান ফুটবল। করোনার হানার কারণে এবার ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার ব্যালন ডি’অর প্রদানও স্থগিত করেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। এবার পুরস্কার না দেয়া হলেও স্বপ্নের ব্যালন ডি’অর দল নির্বাচনে উদ্যোগ নিয়েছে সংস্থাটি। এ লক্ষ্যে আক্রমণভাগের ৩ ক্যাটাগরিতে সংক্ষিপ্ত তালিকায় ৩০ জন ফুটবলার মনোনয়ন পেয়েছেন। তালিকায় আছে সময়ের সেরা ২ ফরোয়ার্ড লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর নামও।

আক্রমণভাগের ৩ ক্যাটাগরির প্রত্যেকটিতে ১০ জন ফুটবলার করে জায়গা পেয়েছেন। সংক্ষিপ্ত তালিকায় ডান উইংয়ে মেসির সঙ্গে জায়গা পেয়েছেন ডেভিড বেকহাম, জাইরজিনহো, বেস্ট, কিগান, স্যামুয়েল ইতো, স্ট্যানলি ম্যাথিউস, ফিগো, গ্যারিঞ্চা ও আরিয়ান রোবেন। অন্যদিকে বাম উইংয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে নাম আছে ব্লোকহিনে, রিভালদো, রিভেলিনো, দাজিস, রোনালদিনহো গউচো, রায়ান গিগস, রুম্মেনিগগস, থিয়েরি অঁরি, স্তোইছকভেরও।

নম্বর নাইন হিসেবে রোনালদো নজারিওর সঙ্গে আছেন বার্গক্যাম্প, গার্ড মুলার, ইয়োহন ক্রুইফ, রোমারিও, ডালগ্লিশ, ইউসেবিও, ফন বাস্তেন, কোচিস ও জর্জ ইউয়া। এই ৩০ জন ফুটবলারের মধ্য থেকে প্রতিটি অবস্থানে একজন করে বেছে নিয়ে প্রকাশ করা হবে ফরোয়ার্ড হিসেবে কে সেরা। আর ১৭ ডিসেম্বর প্রকাশ করা হবে স্বপ্নের একাদশ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়