ধোনিই যেখানে প্রথম

আগের সংবাদ

উৎসব মুখর পরিবেশে মহিপুর ইউপির নির্বাচন অনুষ্ঠিত

পরের সংবাদ

লঙ্কান প্রিমিয়ার লিগে নেই টাইগাররা

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২০ , ৬:৪২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২০, ২০২০ , ৬:৪২ অপরাহ্ণ

লঙ্কান প্রিমিয়ার লিগ শুরু হবে ২১ নভেম্বর থেকে। চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। ম্যাচের ভেন্যু হিসেবে নির্ধারিত হয়েছে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়াম ও হাম্বানটোটার মাহিন্দা রাজাপক্ষে স্টেডিয়াম। লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন। যেখানে দল পেয়েছেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদি, ফাফ ডু প্লেসিস, কার্লোস ব্রাথওয়েটদের মতো বড় তারকারা। অনলাইনে আয়োজিত হয়েছে এবারের প্লেয়ার্স ড্রাফট পর্বটি। ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততায় লঙ্কান প্রিমিয়ার লিগে বাংলাদেশি কারো স্থান হয়নি। গল গ্ল্যাডিয়েটরস দলের মেন্টর হিসেবে প্লেয়ার্স ড্রাফটে অংশ নিয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম। পাকিস্তান সুপার লিগের দল কোয়েটা গ্ল্যাডিয়েটরসের মালিকই গল গ্ল্যাডিয়েটরসের কর্নধার।

ওয়াসিম ছাড়াও ড্রাফটে অংশ নেন হাসান তিলকারাত্নে (ক্যান্ডি টাস্কার্সের কোচ), থিলিনা কান্দাম্বি (জ্যাফনা স্ট্যালিয়নসের কোচ) এবং জন লুইস (ডাম্বুলা হকসের টিম মেম্বার)। কলম্বো কিংস ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে ডেভ হোয়াটমোরের থাকার কথা থাকলেও ড্রাফটে দেখা যায়নি তাকে। প্রতিটি দল দুজন করে বিদেশি মারকুটে খেলোয়াড়কে নিতে পেরেছে। যাদের ড্রাফটের বাইরে আলাদা চুক্তি করে দলভুক্ত করতে পেরেছে তারা। এছাড়া স্থানীয়দের মধ্যেও একজন করে মারকুটে খেলোয়াড় নেয়ার সুযোগ রাখা হয়েছিল। এর বাইরে থাকা খেলোয়াড়দের ড্রাফটের মাধ্যমে নিয়েছে দলগুলো।

তবে ড্রাফট শেষেও কিছু দল নিজেদের স্কোয়াডের জায়গা খালি রেখেছে যাতে করে বিদেশি খেলোয়াড়দের পাওয়া গেলে তাদের দলে নিতে পারে। এছাড়া প্রায় সব দলই ১৬ থেকে ২০ জন খেলোয়াড় নিয়ে স্কোয়াড সাজিয়েছে। সব বিদেশি খেলোয়াড়কে মানতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইন ৫টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে কলম্বো কিংসে লোকাল আইকন হিসেবে জায়গা পেয়েছেন সাবেক লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। তার সঙ্গে রয়েছেন প্রোটিয়া ফাফ ডু প্লেসিস ও জ্যামাইকান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। দলটির কোচিং স্টাফ হিসেবে রয়েছেন ডেভ হোয়াটমোর।

ক্রিস গেইলকে নিয়েছে ক্যান্ডি টাস্কার্স। একই দলে পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজও রয়েছেন। রয়েছেন কুশল পেরেরা, লিয়াম প্লাঙ্কেট। পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিককে নিয়েছে জাফনা স্টালিয়ন্স। এই দলে আরো রয়েছেন থিসারা পেরেরা, সুরঙ্গ লাকমাল, ডেভিড মালানের মতো খেলোয়াড়।

ডাম্বুলা হকসে রয়েছেন ডেভিড মিলার, কার্লোস ব্র্যাথওয়েট, সামিট প্যাটেল, উপুল থারাঙ্গার মতো খেলোয়াড়। আইপিএল মিস করা লাসিথ মালিঙ্গা খেলবেন গল গ্ল্যাডিয়টর্সে। একই দলে রয়েছেন পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি ও মোহাম্মদ আমির। রয়েছেন আফগান হজরতউল্লাহ জাজাই, দক্ষিণ আফ্রিকান কলিন ইনগ্রাম ও আকিলা ধনাঞ্জয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়