সংসদের দশম অধিবেশন বসছে ৮ নভেম্বর

আগের সংবাদ

চাটমোহরে বিএনপির ৪ নেতা আটক

পরের সংবাদ

কুড়িগ্রামে পলাতক আসামির মৃত্যুদণ্ডের আদেশ

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২০ , ৮:৩৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২০ , ৪:৫৯ অপরাহ্ণ

কুড়িগ্রামের নাগেশ্বরীতে প্রতিবেশীকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। গত ২০০৮ সালে সংঘটিত একটি হত্যাকাণ্ডের অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে অভিযুক্ত আসামি মাহালম মিয়াকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করার আদেশ দেন জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান। পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্রাহাম লিংকন এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, পূর্ব বিরোধ মিমাংসা করতে স্থানীয়রা দুই পক্ষকে নিয়ে সালিশের আয়োজন করলে সালিশ চলার এক পর্যায়ে মাহালম মিয়া নিজের কাছে থাকা দা দিয়ে প্রতিপক্ষ আমিনুর ইসলামের মাথায় ও বাহুতে সজোরে কোপ মারে। এতে সে গুরতর জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনার আকস্মিকতায় উপস্থিত লোকজন ঘাতক মাহালমকে আটক করে পুলিশে দেয়। গুরুতর আহত আমিনুরকে প্রথম নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপে­ক্সে পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে ২২ দিন চিকিৎসাধীন থেকে মারা যায় আমিনুল ইসলাম। নিহত আমিনুর ইসলাম (২৩) জেলার নাগেশ্বরী উপজেলার কুটি বামনডাঙা গ্রামের মনছার আলীর ছেলে। আসামি মাহালম মিয়া (৪৮) একই গ্রামের মৃত বাসক শেখের ছেলে।

ঘটনার প্রায় ১২ বছর পর আসামির অনুপস্থিতিতে আজ মামলার রায় ঘোষণা করা হলো। মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন পিপি আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন এটিএম এরশাদুল হক চৌধুরী শাহীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়