×

বিনোদন

সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২০, ১১:৪২ এএম

১২ দিন ধরে দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি আছেন ভারতীয় উপমহাদেশের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ধীরে ধীরে তার শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। ক্যান্সার আক্রান্ত সৌমিত্রের শরীরে শুরু হয় নান ধরনের জটিলতা।

চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণ এবং কয়েকবার প্লাজমা থেরাপি দেয়ার পর অবশেষে করোনামুক্ত হন তিনি। বর্তমানে তার শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। গত কয়েক দিন ধরে তন্দ্রাচ্ছন্ন থাকার পর, এখন কথাও বলছেন। শুনছেন রবীন্দ্র সংগীত এবং নিজের ছবির পছন্দের গান।

শনিবার বিকেলে বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সৌমিত্রের সব অঙ্গপ্রত্যঙ্গ আগের চেয়ে অনেক বেশি সচল। সোডিয়ামের মাত্রাসহ অন্যান্য শারীরিক সুস্থতার মাপকাঠিও পুরোপুরি স্বাভাবিক। সিরিঞ্জ পাম্পের মাধ্যমে পটাশিয়ামের মাত্রা স্বাভাবিক করার চেষ্টাও ফলপ্রসূ হয়েছে। গত দুদিনে আর জ্বরও আসেনি তার।

এদিকে কয়েক দিন আগে পর্যন্ত তাকে দৈনিক ১০ লিটার অক্সিজেন দিতে হয়েছে। কিন্তু শারীরিক সুস্থতা কিছুটা ফেরায় এখন তা নেমে এসেছে ৪ লিটারে। তার দেহে অক্সিজেনের মাত্রা এখন ৯৬-৯৮ শতাংশ। এ দিনও তার একাধিক শারীরিক পরীক্ষা হয়েছে। হৃদযন্ত্র, কিডনি, যকৃৎসহ সব অঙ্গপ্রত্যঙ্গই ঠিকঠাক কাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App