কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে এবার লঞ্চও বন্ধ

আগের সংবাদ

স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আজ

পরের সংবাদ

সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০ , ১১:৪২ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০২০ , ১১:৪২ পূর্বাহ্ণ

১২ দিন ধরে দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি আছেন ভারতীয় উপমহাদেশের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ধীরে ধীরে তার শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। ক্যান্সার আক্রান্ত সৌমিত্রের শরীরে শুরু হয় নান ধরনের জটিলতা।

চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণ এবং কয়েকবার প্লাজমা থেরাপি দেয়ার পর অবশেষে করোনামুক্ত হন তিনি। বর্তমানে তার শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। গত কয়েক দিন ধরে তন্দ্রাচ্ছন্ন থাকার পর, এখন কথাও বলছেন। শুনছেন রবীন্দ্র সংগীত এবং নিজের ছবির পছন্দের গান।

শনিবার বিকেলে বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সৌমিত্রের সব অঙ্গপ্রত্যঙ্গ আগের চেয়ে অনেক বেশি সচল। সোডিয়ামের মাত্রাসহ অন্যান্য শারীরিক সুস্থতার মাপকাঠিও পুরোপুরি স্বাভাবিক। সিরিঞ্জ পাম্পের মাধ্যমে পটাশিয়ামের মাত্রা স্বাভাবিক করার চেষ্টাও ফলপ্রসূ হয়েছে। গত দুদিনে আর জ্বরও আসেনি তার।

এদিকে কয়েক দিন আগে পর্যন্ত তাকে দৈনিক ১০ লিটার অক্সিজেন দিতে হয়েছে। কিন্তু শারীরিক সুস্থতা কিছুটা ফেরায় এখন তা নেমে এসেছে ৪ লিটারে। তার দেহে অক্সিজেনের মাত্রা এখন ৯৬-৯৮ শতাংশ। এ দিনও তার একাধিক শারীরিক পরীক্ষা হয়েছে। হৃদযন্ত্র, কিডনি, যকৃৎসহ সব অঙ্গপ্রত্যঙ্গই ঠিকঠাক কাজ করছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়