সাদুল্যাপুরে সাংবাদিকের উপর মাদক ব্যবসায়ীর হামলা

আগের সংবাদ

নতুন প্রেমে মাইকেল ক্লার্কের সাবেক স্ত্রী

পরের সংবাদ

বনভূমিতে কর্মরতদের ঝুকিভাতার সুপারিশ

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০ , ৯:২২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০২০ , ৯:২২ অপরাহ্ণ

বন অধিদপ্তরের ও বনভূমির নিরাপত্তায় সরাসরি জড়িত কর্মচারীদের আর্থিক নিরাপত্তা ও কর্মে উৎসাহ বৃদ্ধির জন্য তাদেরকে ঝুকিভাতা দেবার সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

সোমবার (১৯ অক্টোবর) কমিটির ১৬তম বৈঠক কমিটি সভাপতি সাবের হোসেন চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটি সদস্য পরিবেশন, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার, রেজাউল করিম বাবলু, খোদেজা নাসরিন আক্তার হোসেন এবং শাহীন চাকলাদার বৈঠকে অংশগ্রহণ করেন। কমিটি দেশের বিভিন্ন অঞ্চলে জবরদখলকৃত বনভূমির যাবতীয় জমির তালিকা, ডকুমেন্ট আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে এবং জবরদখলকৃত বনভূমি উদ্ধারে মন্ত্রণালয়কে অধিকতর কার্যকরী পদক্ষেপ নেবার কথাও বলেছে।

বৈঠকে জানান হয়-ইতোমধ্যে সুন্দরবন পূর্ব ও পশ্চিম বন বিভাগের ১১-২০ গ্রেডভূক্ত কর্মচারীদের জন্য মূল বেতনের ৩০ শতাংশ হিসেবে ঝুঁকিভাতা প্রচলন করা হয়েছে। এছাড়াও অন্যান্য এলাকা যেখানে ঝুঁকি নিয়ে কাজ করতে হয় সে এলাকার কোন কর্মচারী দায়িত্ব পালনরত থাকলে তাদের ক্ষেত্রে ঝুঁকি ভাতা দেয়া যায় কিনা সে বিষটিও বিবেচনাধীন রয়েছে বলে কমিটিকে জানায় মন্ত্রণালয়। বৈঠকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়