মা-ছেলের সম্পত্তির বিরোধে পেট্রলের আগুনে দগ্ধ ৬

আগের সংবাদ

জনতার আস্থা, জনতার অহংকার

পরের সংবাদ

নিষেধ অমান্য করে বাল্য বিয়ে, বর জেলে

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০ , ৯:৫৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০২০ , ৯:৫৭ অপরাহ্ণ

ফরিদপুরের বোয়ালমারীতে ভ্রাম্যমান আদালতের নিষেধ অমান্য করে এফডেভিটের মাধ্যমে বাল্য বিয়ে করার অপরাধে কনেকে ৫ হাজার টাকা জরিমানা ও বরকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, ময়না ইউনিয়নের বিল সরাইল গ্রামের মহম্মদ আলী বিশ্বাসের ছেলে রাসেল (২১) বিশ্বাসের বিয়ে রবিবার (১৮ অক্টোবর) ঠিক ছিল সাতৈর ইউনিয়নের মুজুরদিয়া গ্রামের আক্তার বিশ্বাসের মেয়ে রাবিনার (১৪) সাথে।  কনের বাড়িতে বিয়ের আয়োজন চলছিল। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) তার অফিসের লোক পাঠিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন। পরে ওই দিন আদালতের নিষেধ অমান্য করে ছেলে মেয়েকে এফডেভিটের মাধ্যমে বিয়ে দেয় অভিভাবকরা। পরের দিন সোমবার (১৯ অক্টোবর) দুপুরে ছেলের বাড়িতে বৌ ভাতের অনুষ্ঠানের আয়োজন চলছিল। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরের বাড়িতে উপস্থিত হয়ে কনেকে বাল্য বিয়ের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় বর রাসেলকে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর (১) ধারায় ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, আদালতের নিষেধ অমান্য করে বাল্য বিয়ের অপরাধে কনেকে ৫হাজার টাকা জরিমানা  করা হয়েছে এবং বরকে  ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়