আবেগের মূল্য নেই এমবাপ্পের কাছে

আগের সংবাদ

আত্রাইয়ে নব-নির্বাচিত সাংসদকে সংবর্ধনা

পরের সংবাদ

নির্বাচক খোঁজছে বিসিবি, দৌড়ে এগিয়ে রাজ্জাক-নাফিস

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০ , ৯:৪১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০২০ , ৯:৪৩ অপরাহ্ণ

সাবেক নির্বাচক ফারুক আহমেদ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ানোর পর দীর্ঘদিন ধরে খালি পড়ে আছে নির্বাচক প্যানেলের তৃতীয় পদটি। তবে হয়ত আর বেশি দিন খালি পড়ে থাকবে না এই পদটি। কারণ তৃতীয় নির্বাচকের খোঁজে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। আর তৃতীয় নির্বাচক হিসেবে দেখা যেতে পারে জাতীয় দলের সাবেক স্পিনার আবদুর রাজ্জাককে অথবা জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান শাহরিয়ার নাফিসকে। তাদের দুজনের নামই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে।

গত এক দশকে নিয়মিত সামর্থ্যরে প্রমাণ দিয়ে বিশ্ব ক্রিকেটে সমীহ আদায় করেছে টাইগার ক্রিকেট। তামিম-মুশফিকদের সঙ্গে প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে দিয়েছেন সৌম্য-লিটনরা। আনকোরা মুস্তাফিজ কিংবা প্রশিক্ষিত শান্ত-আফিফ-নাইমরা সমৃদ্ধ করেছেন পাইপলাইন। অক্লান্ত পরিশ্রমে খনি থেকে হিরা সন্ধান করে আনেন যে জহরিরা, তাদের দিকেও রাখতে হবে খেয়াল।

প্রধান নির্বাচকের পদ থেকে ফারুক আহমেদ সরে আসার পর থেকেই গুরু দায়িত্ব পালন করে আসছেন মিনহাজুল আবেদীন নান্নু। তার কাঁধে কাঁধ মিলিয়ে আসছেন হাবিবুল বাশার সুমনও। ডিপিএল, এনসিএল কিংবা বিসিএল। দুটো ম্যাচ ভেন্যুতে থেকে ক্রিকেটারদের পারফরমেন্স যাচাই করেন ২ সাবেক টাইগার অধিনায়ক। তবে ৩টা ম্যাচ থাকলেই একটা ম্যাচে থাকে না কোনো নির্বাচকের চোখ।

করোনার মাঝেই আড়াই মাস আগে সংকট কাটাতে শূন্যপদে নিয়োগ দিতে প্রক্রিয়া শুরু করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি। তবে এত দিন থেমেছিল তৃতীয় নির্বাচক নিয়োগের কার্যক্রম। এবার মাঠে খেলা ফেরায় দ্রæতই চ‚ড়ান্ত হচ্ছে নান্নু-বাশারদের নতুন সঙ্গীর নাম। মিরপুরে গুঞ্জন জাতীয় দলের নতুন নির্বাচক হতে যাচ্ছেন স্পিনার আবদুর রাজ্জাক। পেছনে দলিলও আছে। গত মার্চেও যে তার সঙ্গে যোগাযোগ করেছিলেন খোদ ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান। তবে ঘরোয়া লিগে খেলছিলেন বলে সে যাত্রায় কিছু জানাননি বোর্ডকে।

আলোচনায় আছেন শাহরিয়ার নাফিসও। যদিও এখন পর্যন্ত এই ব্যাটসম্যানের সঙ্গে যোগাযোগ করেনি বোর্ড। নাম আছে নাফিস ইকবালেরও। তবে সাবেক এই ব্যাটসম্যানের সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। তবে যেই আসুক না কেন, দ্রæতই পূর্ণাঙ্গ হচ্ছে নির্বাচক প্যানেল তা অনেকটাই নিশ্চিত।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়