×

সারাদেশ

সংস্কারের অভাবে রৌমারীতে ১৮কি.মি. রাস্তা মরণ ফাঁদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০, ০৮:৩১ পিএম

সংস্কারের অভাবে রৌমারীতে ১৮কি.মি. রাস্তা মরণ ফাঁদ

ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের রৌমারী উপজেলার থানা মোড় হতে খনজনমারা বাইটকামারী হয়ে দাঁতভাঙা শালু মোড় পর্যন্ত ১৮কি. মি. পর্যন্ত ভেঙে যাওয়ায় সৃষ্টি হয়েছে খানাখন্দের। এতে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে চরম দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ভাঙাচুরা সড়কটি মরণ ফাঁদে পরিণত হওয়ায় বন্দবেড়, চরশৌলমারী ও দাঁতভাঙ্গা ইউনিয়নের যানবাহন ও জনসাধারণের যোগাযোগে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। যানবাহন চলাচল না করতে পারায় হেঁটে প্রতিদিন ৩টি ইউনিয়নের মানুষ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ সরকারি বিভিন্ন সেবা পেতে হাট-বাজারের কাজে আসতে হয় উপজেলা সদরে।

রবিবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তে বৃষ্টির পানি জমে থাকে, খনজনমারা স্লুইজগেট, মুখতলা নামক স্থানসহ ১৩টি জায়গা বন্যা পানির স্রোতে ভেঙে গেছে।

অটোবাইক চালক বাদশা, হাবিবুর, লালচান বলেন, রাস্তাটিদিয়ে গাড়ি চালানো যায় না। চাকা ফ্রি ঘোড়ে, রাস্তাটি মেরামত না করলে আমরা এই রাস্তায় আর গাড়ি চালাতে পারবো না। টাপুরচর হয়ে ৫ কিলোমিটার ঘুড়ে রৌমারী যেতে হয়।

স্থানীয় সিএসডিকে এনজিও’র নিবার্হী পরিচালক মো. আবু হানিফ মাস্টার জানান, বন্দবেড় ইউনিয়নের খনজনমার স্লুইজগেট থেকে বাইটকামারী, পূর্বপাখিউড়া হয়ে দাঁতভাঙা পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ১৩ জায়গায় ভেঙে গভীর গর্তের সৃষ্টি হয়। বর্তমানে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

বন্দবেড় ইউপি চেয়ারম্যান মো. কবির হোসেন জানান, বন্যায় সড়কটি ভেঙে চুরে চলাচলের অযোগ্য হওয়ায় জনসাধারণ ও যানবাহন চলাচলের মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মো. আব্দুল জলিল বলেন, পাকা রাস্তাটি সংস্কার ও মেরামত করার জন্য টেন্ডার হয়েছে। আশা করি, খুব তাড়াতাড়ি কাজ শুরু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App