×

খেলা

ব্যাটে-বলে মুশফিক ও রুবেল সেরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০, ১০:২২ পিএম

ব্যাটে-বলে মুশফিক ও রুবেল সেরা

মুশফিক ও রুবেল

করোনার দীর্ঘ বিরতি শেষে বিসিবি প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্টের মধ্য দিয়ে মাঠে ফিরছেন দেশের ক্রিকেটাররা। আগামীকাল দুপুর দেড়টায় মিরপুরে পঞ্চম ম্যাচে মুখোমুখি হবে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে লড়াই করবে তামিম একাদশ। এ ম্যাচ মাহমুদউল্লাহ বাহিনীর জন্য বেশ গুরুত্বপূর্ণ। যদি তারা তামিমদের বিপক্ষে জিততে পারে তাহলে সমীকরণটা হবে জটিল। আর যদি হেরে যায় তাহলেই টুর্নামেন্ট থেকে ছিকটে যাবেন মাহমুদউল্লাহর বাহিনী। বিসিবি প্রেসিডেন্ট কাপ টুর্নামেন্টে প্রত্যেক দল ৪টি করে ম্যাচ খেলবে। যেখানে ইতোমধ্যে ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৪ পয়েন্ট তুলে ফাইনাল নিশ্চিত করেছে নাজমুল একাদশ। আর তামিমরা ২ ম্যাচে ১ জয় ও ১ হারে ২ পয়েন্ট তুলে ফাইনালে খেলার ছক কষছেন। তাই মাহমুদউল্লাহ বাহিনীর জন্য ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ বলার কারণ হলো কাল তারা নিজদের চতুর্থ ম্যাচ খেলবে। এর আগে তারা ৩ ম্যাচে ১ জয় ও ২ হারে ২ পয়েন্ট তুলেছে।

এদিকে বিসিবি প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্টে ব্যাট-বল হাতে সেরাদের তালিকায় নাম তুলেছেন মুশফিকুর রহিম ও রুবেল হোসেন। তবে ব্যাট হাতে নাজমুল একাদশের জাসি গায়ে শুরুটা ভালো করতে পারেনি মুশফিক। আলোচিত প্রেসিডেন্টস কাপের প্রথম ম্যাচ জিতেছে শান্ত একাদশ। অল্প রানের ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ৪ উইকেটে হারিয়েছেন শান্তরা। এ ম্যাচে মুশফিক করেন ১ রান। কিন্তিু এর পরের ম্যাচে গর্জে ওঠেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান। তৃতীয় ম্যাচে ‘মিস্টার ডিপেন্ডেবল সেই আক্ষেপ ঘুচালেন দারুণভাবে। তামিম একাদশের বিপক্ষে এক প্রান্ত আগলে রেখে দারুণ এক সেঞ্চুরি করেছেন মুশফিক। অবশ্য অভিজ্ঞ ক্রিকেটারের সেঞ্চুরিটা কাজে লাগেনি। তার দল যে হেরেছে বড় ব্যবধানে। তামিম একাদশের বিপক্ষে ৪২ রানে হেরেছে নাজমুল একাদশ।

কিন্তু তামিম একাদশের বোলারদের তুলাধুনা করছেন মুশফিক। তিনি ১০৯ বল মোকাবিলা করে ৯ চার ও ১ ছক্কা হাকিয়ে ১০৩ রান করেন। ওদিকে উইকেটের অন্যপ্রান্তে যাওয়া আসার মিছিলে নেমেছিলেন তার দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা। তাই তামিমদের বিপক্ষে জয় তুলে নিতে ব্যর্থ হন নাজমুল বাহিনী। এর পরের ম্যাচেও দমে যায়নি মুশি। নিজদের তৃতীয় ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ১৩১ রানের বড় জয় পেয়েছে নাজমুল একাদশ। এ ম্যাচেও ব্যাট হাতে টপ অর্ডার ফের ব্যর্থ হয়েছে। তারপরও মিডল অর্ডারে আফিফ হোসেন প্রায় সেঞ্চুরি ও মুশফিকুরে রহিমের হাফ সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় নাজমুল বাহিনী। পরে বল হাতে জ্বলে উঠ দলটির দুই বোলার আবু জায়েদ রাহি ও নাসুম আহমেদ। এ ম্যাচে মুশফিক ৫২ রান করেছেন। ফলে এখন পর্যন্ত তিনি মোট ১৫৬ রান তুলে বিসিবি প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্টের শীর্ষে আছেন। এছাড়া বল হাতে চমক দেখাচ্ছেন মাহমুদউল্লাহ একাদশের রুবেল হোসেন। এখন পর্যন্ত ৩ ম্যাচে তিনি শিকার করেছেন ৬টি উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App