×

জাতীয়

ঝুলন্ত তার অপসারণের অভিযান বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০, ০৩:৩২ পিএম

ঝুলন্ত তার অপসারণের অভিযান বন্ধ

ফাইল ছবি।

ইন্টারনেট ও ক্যাবল টিভির ঝুলন্ত তার অপসারণের অভিযান আপাতত বন্ধ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রবিবার (১৮ অক্টোবর) ডিএসসিসির নগর ভবনে মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও ক্যাবল অপারেটার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে মেয়র শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের বলেন, তারের যে জঞ্জালে ঢাকা শহর সয়লাব, সেই তারের জঞ্জাল থেকে আমরা ঢাকা শহরকে মুক্ত করতে চাই। আমরা সবাই যৌথভাবে একমত হয়েছি। আমরা আমাদের প্রাণের ঢাকাকে সুন্দর ঢাকা হিসেবে পরিণত করতে চাই। আমরা যৌথভাবে কাজ করলে সেটা সম্ভব। ঐক্যবদ্ধের একটা জায়গায় আমরা উপনীত হয়েছি। আমাদের মধ্যে যে ভুলভ্রান্তি বা ভুল-বোঝাবুঝি ছিল, সেটার অবসান হয়েছে।

আইএসপিএবির সভাপতি এমএ হাকিম বলেন, আজ থেকেই আমরা ঝুলন্ত তার নামিয়ে মাটির নিচ দিয়ে সংযোগের কাজ শুরু করব। আশা করি, নভেম্বরের মধ্যেই আমরা এই কাজ শেষ করতে পারব।

এর আগে ঝুলন্ত তার অপসারণের প্রতিবাদে আজ শনিবার (১৮ অক্টোবর) থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সংযোগ বিচ্ছিন্ন রাখার কর্মসূচি ঘোষণা করেছিল আইএসপিএবি এবং কোয়াব। গত সোমবার (১২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্থায়ী সমাধান না করা পর্যন্ত কোনো ঝুলন্ত ক্যাবল অপসারণ না করাসহ পাঁচ দফা দাবি জানায় আইএসপিএবি ও কোয়াব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App