ভারত সীমান্তে চীনের ‘নির্লজ্জ আগ্রাসন’!

আগের সংবাদ

গাছে বাঘের আলিঙ্গন, পেল সেরা পুরস্কার!

পরের সংবাদ

কলাপাড়ায় স্থাপনা তুলে দখল করে নিচ্ছে স্লুইসগেট

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০ , ৫:১১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৮, ২০২০ , ৭:২৮ অপরাহ্ণ

স্থাপনার পর স্থাপনা তুলে দখল করা হচ্ছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের সাফাখালী স্লুইসগেট। ওই এলাকার ক্ষমতাসীন দলের প্রভাবশালীরা তা দখল করছে বলে জানা গেছে। পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষ দেখেও না দেখার অবস্থায় আছে। ওই চক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল কাজটি চালিয়ে যাচ্ছে।

স্থানীয় কৃষকদের ফসলের মাঠে পানি নিষ্কাশনের জন্য একটি মাত্র স্লুইসগেট। দখলদারদের কারণে দুভোর্গে পড়েছে কৃষকরা। স্লুইসগেটের খালাসি থাকার ঘরটি দখল করে নিয়ে গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ক্ষমতাসীন দলের প্রভাবশালীরা বেশ কিছু দিন ধরে পানি উন্নয়ন বোর্ডের সাফাখালী স্লুইসগেটের আশেপাশে অবৈধভাবে স্থাপনা তুলছে। এলাকার লোকজন তাদেরকে বাঁধা দিলে তারা মারধরের হুমকি দেয়। দেখা গেছে, মো. মফিজ দর্জি, মো. সোনামিয়া রাড়ি, মো. ফারুক হাওলাদার, মো. সলেমান সরদার, নূর ইসলাম বাড়ী, ইব্রাহীম মৃধারা এই অবৈধ দখলের কাজে চালিয়ে যাচ্ছে।

স্থানীয় কৃষকরা জানান, আমরা অবৈধ দখলদারদের হাত থেকে স্লইসগেটটি মুক্ত চাই। আমরা তাদেরকে বাঁধা দিলে তারা আমাদেরকে মারধর করতে চায়। আমাদের প্রতিদিন নানা সমস্যার পড়তে হয়। আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অনুরোধ করছি, যাতে দখলদারদের হাত থেকে মুক্তি পাই।

এ বিষয়ে মফিজ দর্জি, সোনা মিয়া, ফারুক জানান, আমরা মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান এর কাছে বিষটি জানিয়ে ঘর তৈরি করেছি তিনি আমাদের ঘর তুলতে বলেছেন।

মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন জানান, আমি তাদেরকে স্থাপনা উঠাতে নিষেধ করেছি। আমি কোন প্রকার অনুমতি দেইনি।

পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী খাঁন মোহাম্মাদ অলিউজ্জামান জানান, আমি অচিরেই নোটিস দিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ এর ব্যবস্থা করবো।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়