×

সারাদেশ

ধর্ষণবিরোধী লংমার্চে হামলা, আহত ৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২০, ০৪:১৮ পিএম

ধর্ষণবিরোধী লংমার্চে হামলা, আহত ৮

ধর্ষণবিরোধী লংমার্চে হামলা

নোয়াখালীর একলাশপুর যাওয়ার পথে ফেনীর কুমিল্লা বাসস্ট্যান্ড এলাকায় ধর্ষণবিরোধী লংমার্চে হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে ফেনী শহরের কুমিল্লা বাস স্ট্যান্ড এলাকায় এ হামলায় লংমার্চকারীদের ৮ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ফেনী শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মোড় এলাকায় লাঠিসোঁটা ও ইট নিয়ে এই হামলা চালায় একদল যুবক। এর আগে শহরের শহীদ মিনার প্রাঙ্গণে লংমার্চকারীরা তাদের নির্ধারিত সমাবেশ করেন। দেশব্যাপী ধর্ষণ, নারী নিপীড়ন ও বিচারহীনতার প্রতিবাদে শাহবাগ থেকে শুরু হয়েছে এ লংমার্চ।

লংমার্চকারীরা বলেন, ধর্ষণের বিরুদ্ধে সমাবেশ ও প্রচারাভিযান করে ফেনী জেলা প্রশাসন কার্যালয়ের দিকে লংমার্চ যাওয়ার সময় কুমিল্লা বাসস্ট্যান্ড এলাকায় গেলে কয়েকজন সন্ত্রাসী হামলা করে। এসময় লংমার্চকারীদের মধ্যে হৃদয়, শাহাদাত, অনিক, যাওয়াদসহ ৮ জন আহত হয়। বাংলাদেশ ছাত্র ফেডারেশন ফেনী শহর শাখার সাধারণ সম্পাদক ও ফেনীতে সমাবেশের পরিচালক পংকজ দেবনাথ সূর্য বলেন, এ হামলা ন্যাক্কারজনক। আমাদের কর্মীদের হামলা করে দমিয়ে দিতে চায় সন্ত্রাসীরা। এদিকে লংমার্চকারীদের অভিযোগ, হামলাকারীরা আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মী। তারা আরও বলছেন, হামলার সময় পুলিশ নীরব ভূমিকায় ছিল।

এর আগে শহরের শহীদ মিনারের পাশে দোয়েল চত্বরে সমাবেশ চলাকালে স্থানীয় সংসদের ছবির উপর লাল রং লাগিয়ে নেতিবাচক বক্তব্য লেখাকে কেন্দ্র করে পুলিশের সাথে লংমার্চকারীদের বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এসময় ফেনী সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আতোয়ার রহমান ও ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। লংমার্চকারীদের নেতৃস্থানীয়রা বলেন, সমাবেশে বিশৃঙ্খলা তৈরি করতে বহিরাগত কেউ এ ঘটনা ঘটিয়ে আমাদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App