নির্মাণাধীন ভবন থেকে লোহা পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

নৌকা ১,০৫,৫২১, ধানের শীষ ৪,৬০৫

পরের সংবাদ

নওগাঁ-৬ আসনে আ.লীগ প্রার্থীর জয়

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৭, ২০২০ , ৮:২৪ অপরাহ্ণ

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রার্থী আনোয়ার হোসেন হেলাল বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। শনিবার রাত সাড়ে ৯ টা নাগাদ বেসরকারি ফলাফলে সংসদ সদস্য নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথম বারের মতো এই আসনে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে ভোট চলাকালীন বিকেল সাড়ে তিনটা নাগাদ বিএনপি’র মনোনীত (ধানের শীষ) প্রার্থী রেজাউল ইসলাম রেজু বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরে ভোট বর্জনের ঘোষণা দেন।

তবে অনিয়মের অভিযোগ প্রত্যাখান করে আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ ও রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, সকাল থেকেই অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোট প্রয়োগ করেছেন। কোথাও কোনো অনিয়ম বা বিশৃংখলা হয়নি এবং এমন কোনো লিখিত অভিযোগও পাইনি বলে জানিয়েছেন।

এই আসনে আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন মোট ১ লক্ষ ৫ হাজার ৫২১ ভোট এবং বিএনপি’র (ধানের শীষ) প্রার্থী রেজাউল ইসলাম রেজু পেয়েছেন ৪ হাজার ৬০৫ ভোট। এছাড়া ন্যাশনাল পিপলস পার্টির খন্দকার ইন্তেখাব আলম রুবেল পেয়েছেন ১ হাজার ৮১৬ ভোট।

এর মধ্যে রাণীনগর উপজেলায় নৌকা প্রতিক ৫৪ হাজার ১২২, ধানের শীষ প্রতিক ১ হাজার ২০৭ এবং আম প্রতিক পেয়েছে ৭৫৮ ভোট। এছাড়া আত্রাই উপজেলায় নৌকা প্রতিক পেয়েছে ৫১ হাজার ৩৯৯, ধানের শীষ প্রতিক ৩ হাজার ৩৯৮ এবং আম প্রতিক পেয়েছে ১ হাজার ৫৮ ভোট।

নির্বাচন অফিসের তথ্য মতে, নওগাঁ-৬ আসনের রাণীনগর ও আত্রাই দুই উপজেলায় মোট ভোটার রয়েছে ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন ও আত্রাই উপজেলায় ১ লক্ষ ৫৭ হাজার ১৩৮ জন। দুটি উপজেলায় মোট ১০৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে রাণীনগর উপজেলায় ৪৯ টি কেন্দ্রে এবং আত্রাই উপজেলায় ৫৫ টি কেন্দ্রে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য হয়। এরপর নির্বাচন কমিশনের ঘোষিত তফীশল অনুযায়ী শনিবার (১৭ অক্টোবর) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এসএইচ