সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত ইবি কর্মচারী গ্রেপ্তার

আগের সংবাদ

আটঘরিয়ায় এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা

পরের সংবাদ

ইউটিউবে আসছে ‘ট্রিবিউট টু আইয়ুব বাচ্চু’

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২০ , ৮:৪৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৭, ২০২০ , ১০:২৮ অপরাহ্ণ

দুই বাংলার রক আইকন আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকী রবিবার (১৮ অক্টোবর)। এ উপলক্ষে কলকাতার সহজিয়া ব্যান্ডের মূলগায়ক এবং সংগীতপরিচালক দেব চৌধুরী ‘ট্রিবিউট টু আইয়ুব বাচ্চু’ প্রকাশ করছেন।

তিনি জানান, ২০১৮ সালে আইয়ুব বাচ্চুর চলে যাওয়ার রাতে দেব তার কৈশোরের রক আইকনকে স্মরণ করে একটা গান তৈরি করেন। ঠিক পরের দিনই কলকাতার আকাশ আট চ্যানেলের ‘গুড মর্নিং আকাশ’ অনুষ্ঠানে শিল্পীর স্মরণে গানটি দেব নিজে লাইভে গান।

আইয়ুব বাচ্চুর স্মরণে সেই গানটি ইউটিউবে রিলিজ হচ্ছে। গানের কথা, সুর, কণ্ঠ দেব চৌধুরী। মিউজিক ডিজাইন এবং অ্যারেঞ্জমেন্ট করেছেন রুদ্রনীল চৌধুরী, সিনেমাটোগ্রাফি সুমন সরকার, ভিডিও এডিটিং অভিষেক প্রধান, সহযোগিতায় সুস্মিতা, সুতনুকা, সুপ্রতীম, অংশু এবং নিবেদনে সিনে লাইভ মিডিয়া।

দেব চৌধুরী আরো বলেন, আইয়ুব বাচ্চু আমাদের প্রজন্মের কৈশোরের রক আইকন। একটা ভাঙা গিটার বুকে জড়িয়ে অনেক না ঘুমানো রাত তার গান নিয়ে কেটেছে। এই গানটির মধ্য দিয়ে আমি শিল্পীর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করেছি।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়