×

জাতীয়

বাংলাদেশে বিমানের চার্জ কমানোর অনুরোধ ভারতের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০, ০৬:১৬ পিএম

বাংলাদেশে বিমানের চার্জ কমানোর অনুরোধ ভারতের

ভারতীয় বিমান

বাংলাদেশে ভারতীয় বিমানের জন্য সাময়িকভাবে ফি ও চার্জ কমানোর অনুরোধ জানিয়েছে ভারত। দেশটির নবনিযুক্ত হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতের সময় এ অনুরোধ জানান। একই সঙ্গে তিনি ঢাকা ও আগরতলার মধ্যে সরাসরি ফ্লাইট চালুতে ভারতের আগ্রহের কথাও জানান।

অন্যদিকে, করোনা পরিস্থিতে পর্যটনশিল্প রক্ষায় আঞ্চলিক সহযোগিতা বাড়ানোর প্রতি গুরুত্ব দেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, প্রতিবেশী বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলির জনগণের যাতায়াতের মাধ্যমে এ অঞ্চলের পর্যটনশিল্প বিপর্যয় কাটিয়ে উঠতে পারে। এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে বিমান যোগাযোগ আবারো চালু হলে জনগণের ভ্রমণ সহজ ও আরামদায়ক হবে। আগারতলা ফ্লাইট চালুসহ ভারতের অন্যান্য প্রস্তাব বাংলাদেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে বলে মন্তব্য করেন তিনি।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক শক্তিশালী ভিত্তির উপর প্রতিষ্ঠিত। দিন দিন এই সম্পর্ক আরো শক্তিশালী হচ্ছে। তিনি আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু ও বাংলাদেশের সব এয়ারপোর্টে ডিজিটাইজেশন নিয়ে কাজ করার প্রস্তাব দেন।

কোভিড-১৯ এর কারণে সারা বিশ্বের মতো ভারতীয় এয়ারলাইন্সগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে বিক্রম কুমার দোরাইস্বামী কিছু সময়ের জন্য বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সের সাধারণ ফি ও চার্জ কমানোর অনুরোধ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App