×

খেলা

নেশন্স লিগে ফ্রান্স-পর্তুগালের জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০, ১১:১৯ এএম

নেশন্স লিগে ফ্রান্স-পর্তুগালের জয়

নেশন্স লিগে নিজেদের চতুর্থ ম্যাচে সুইডেনকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে রোনালদোবিহীন পর্তুগাল। রোনালদো করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে এই ম্যাচটিতে খেলতে পারেননি। তবে এতে সমস্যা হয়নি পর্তুগিজদের। তারা ৩-০ গোলের জয় তুলে নিয়েছে। ম্যাচটিতে পর্তুগালের হয়ে জোড়া গোল করেছেন দিয়েগো জোতা। অপর গোলটি করেছেন বার্নাদো সিলভা।

অপর ম্যাচে বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ম্যাচের ৭৯ মিনিটে গোল করে দলের জয়ে বড় ভূমিকা রাখেন কাইলান এমবাপ্পে। ৮ মিনিটের সময় গোল করে গ্রিজম্যান প্রথমে ফ্রান্সকে এগিয়ে নেন। কিন্তু ক্রোয়েশিয়ার নিকোলা ভ্লাসিক ৬৪ মিনিটে গোল করে ক্রোয়েশিয়াকে সমতায় নিয়ে আসেন। ফলে এমবাপ্পে গোলটি করতে না পারলে নেশন্স লিগে টানা দুই ম্যাচে ড্র করতে হতো ফ্রান্সকে।

অপরদিকে দিনের আরেক ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে ইতালি। আর এই ড্রয়ের মাধ্যমে টানা ১৯টি ম্যাচে অপরাজিত থাকল ইতালি। ম্যাচটিতে ১৬ মিনিটের সময় ইতালির হয়ে গোল করেন লরেঞ্জো পেল্লেগরিনি। অপরদিকে নেদারল্যান্ডসের হয়ে গোল করেন ডনি ভেন ডি ভিক। ইতালি ও নেদারল্যান্ডস এই ম্যাচটি খেলতে নামে ইতালির বারগামোর জিউইস স্টেডিয়ামে। ২০০৬ সালের পর ইতালি এই প্রথম এখানে ম্যাচ খেলে। ইতালিতে করোনায় সবচেয়ে বেশি জর্জরিত হয়েছিল বারগামো শহর। আর এই শহরে করোনায় মারা যাওয়া মানুষদের উৎসর্গ করে এখানে ম্যাচ খেলে ইতালি জাতীয় দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App