×

খেলা

ওয়াইড বল ও হাই ফুল টসে রিভিউ থাকা উচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০, ১১:৪৬ এএম

লেগ বিফোর উইকেট এবং ক্যাচ আউটের মতো ওয়াইড বল এবং হাই ফুল টসের ক্ষেত্রেও রিভিউ সিস্টেম থাকা উচিত বলে মন্তব্য করলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাক কোহলি। মঙ্গলবার রাতে সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচটিতে অবাক কাণ্ড ঘটার পর তিনি এ মন্তব্য করেন।

সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচটিতে হায়দরাবাদের ইনিংসে ১৯তম ওভারে অফস্টাম্পের অনেক বাইরের একটি ডেলিভারিতে ওয়াইডের সংকেত দেয়ার জন্য হাত প্রসারিত করেছিলেন আম্পায়ার ক্রিস গ্যাফানি।

তখনই উইকেটের পেছন থেকে ধ্মক দিয়ে ওঠেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সঙ্গে সঙ্গে অর্ধ প্রসারিত হাত দুইটি আবার আগের জায়গায় রেখে দেন আম্পায়ার। ম্যাচের গুরুত্বপূর্ণ একটা সময়ে ধোনির এমন আচরণ ও আম্পায়ারের সিদ্ধান্ত বদলে ফেলার ঘটনাটি আইপিএলের আলোচিত বস্তুতে পরিণত হয়েছে ম্যাচের পর থেকেই।

এ আলোচনার পর কোহলির এ মন্তব্য নতুন আলোচনার যোগ করেছে। ভারতীয় দলের সতীর্থ এবং বর্তমানে কিংস এলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে ইন্সটাগ্রাম আড্ডায় এ কথা বলেছেন কোহলি। পুমা ইন্ডিয়ার হ্যান্ডলারে করা লাইভে কোহলি বলেন, ‘আমি একজন অধিনায়ক হিসেবে কথা বলব। আমার মতে, ওয়াইড বল কিংবা হাই ফুল টসের ক্ষেত্রে রিভিউ থাকা উচিত। কেননা এসব সিদ্ধান্তও ভুল হতেই পারে।’

এমন চাওয়ার পেছনে নিজের যুক্তি বিস্তারিত বুঝিয়ে কোহলি আরও বলেন, ‘আগেও আমরা দেখেছি যে আইপিএলের মতো বড় টুর্নামেন্ট কিংবা যেকোনো টি-টোয়েন্টি ক্রিকেটে একটা ওয়াইড বা হাই ফুল টস ডেলিভারি কত বড় পার্থক্য গড়ে দিতে পারে। খেলার গতি খুব দ্রুত বদলায় এবং ছোট ছোট বিষয় অনেক বড় প্রভাব ফেলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App