মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

পার্কের নামে রেলওয়ের জমি দখল ও টাকা আত্মসাৎ

পরের সংবাদ

২ কোটি টাকার স্ট্যাম্পসামগ্রী জব্দ, গ্রেপ্তার ১

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৫, ২০২০ , ১:৩১ অপরাহ্ণ

বিভিন্ন ধরনের জাল স্ট্যাম্প তৈরি চক্রের সক্রিয় এক সদস্য মো. রাজু আহমেদ অমিতকে (১৯) গ্রেপ্তার করেছে সিআইডি। সে সময় তার কাছ থেকে ২ কোটি টাকার জাল স্ট্যাম্প, রেভিনিউ স্ট্যাম্প, কোর্ট ফি, স্ট্যাম্প তৈরির ডাইস ও কেমিক্যাল, সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স, অত্যাধুনিক মেশিন এবং কম্পিউটার জব্দ করা হয়।

বৃহস্পতিবার ( ১৫ অক্টোবর) দুপুরে এ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার জানান, সিআইডির একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে নারায়নগঞ্জ জেলাধীন সিদ্ধিরগঞ্জ থানার মিঝমিঝি মধ্য কান্দাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ রোডের হাজী মনর উদ্দিন সুপার মার্কেট এর কেয়ার প্রিন্ট্রিং, কেয়ার স্টেশনারী, কেয়ার ইলেক্ট্রনিক্স নামক দোকানের ভিতরে জাল জালিয়াতির চক্রের কতিপয় সক্রিয় সদস্য বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন ধরনের জাল রাজস্ব স্ট্যাম্প (রেভিনিউ স্ট্যাম্প), নন জুডিশিয়াল স্ট্যাম্প, কোর্ট ফি, সিটি কর্পোরেশনের রাজস্ব আদায়ের জন্য ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সরকারি স্ট্যাম্প তৈরি করে বিভিন্ন জালিয়াতি ও প্রতারক চক্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় প্রতারনামূলকভাবে বিপনন করে আসছে।

সিআইডি ঢাকা মেট্রো উত্তরের একটি টিম বুধবার (১৪ অক্টোবর) অভিযান পরিচালনা করে এই প্রতারক চক্রের প্রেস ও গোডাউনের সন্ধান পায় এবং রাজু আহমেদ অমিতকে গ্রেপ্তার করতে সমর্থ হয়। সে সময় এ কাজে জড়িত আরো চারজন পালিয়ে যান।

তিনি আরো বলেন, আসলে এটি একটি বড় চক্র। দেশের যেসব জায়গায় সাধারণত এসব স্ট্যাম্প বিক্রি সেখানেই তাদের লোক সক্রিয় রয়েছে বলে আমরা জানতে পেরেছি। তাদের শনাক্তে কাজ করছি আমরা। তবে অনুরোধ থাকবে স্ট্যাম্প কেনার আগে সতর্ক হতে হবে। নইলে তাদের সম্পাদিত চুক্তি ঝুঁকিতে পড়বে। তাই মনোনীত ভেন্ডর থেকেই এসব কেনার অনুরোধ সিআইডির।

পিআর