কাননে কুসুমকলি

আগের সংবাদ

শরতের কবিতা

পরের সংবাদ

ছন্দ খুঁজে পাচ্ছেন না তামিম

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২০ , ৮:২৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২০ , ৮:২৭ অপরাহ্ণ

দীর্ঘ ছয় মাসের বিরতির পর মাঠে গড়াচ্ছে ক্রিকেট। প্রস্তুতি ম্যাচের পর এবার চলছে বিসিবি প্রেসিডেন্টস কাপের খেলা। এই টুর্নামেন্টে ছন্দ খুঁজে পাচ্ছেন না জাতীয় দলের দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে প্রথম ম্যাচে ২ রান করার পর আজ দ্বিতীয় ম্যাচে ৩৩ রান করেছেন এই ব্যাটসম্যান। যা হতাশ করছে তামিম ভক্তদের। সবার ধারণা অচিরেই এই রানখরা কাটিয়ে জ¦লে উঠবেন তিনি।

করোনা অনেক বড় ক্ষতি করেছে দেশের প্রতিটা সেক্টরে। এর থাবা থেকে বাদ পড়েনি ক্রিকেট অঙ্গনও। প্রায় ছয় মাস খেলা মাঠে গড়ায়নি। ফলে ক্রিকেটাররাও কিছুটা জড়তায় পতিত হয়েছেন। তামিমের ক্ষেত্রেও হয়ত সেটাই হয়েছে। ব্যাটে রান পাচ্ছেন না এই তারকা খেলোয়াড়। অথচ ওপেনিংয়ে তিনিই দেশের সবচেয়ে বড় ভরসার নাম। চলমান টুর্নামেন্টে প্রথম ম্যাচে জুনিয়র তামিমের সঙ্গে জুটি বাঁধলেও বড় রান আসেনি তার ব্যাট থেকে। জুনিয়র তামিম ২৭ রান করলেও তামিম ইকবাল পৌঁছতে পারেননি ২ অঙ্কের সংখ্যায়, করেছিলেন মাত্র ২ রান। ওই ম্যাচে তামিম বাহিনী হারে ৫ উইকেটে। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচেও তামিম ছিলেন ছন্দহীন। ৪৫ বলে তার ব্যাট থেকে আসে ৩৩ রান। এরপর তাকে সাজঘরে পাঠান নাঈম হাসান।

প্রেসিডেন্টস কাপে নির্জীব হলেও তামিম বরাবরই বিধ্বংসী ক্রিকেট খেলেন। যদিও শেষ কয়েক বছরে এটা তার থেকে পায়নি ক্রিকেটভক্তরা। সর্বশেষ ৪ ম্যাচে কোনো অর্ধশতক আসেনি তামিমের ব্যাট থেকে। চলতি বছরের মার্চে সবচেয়ে বড় ৪১ রানের ইনিংসটি ছিল জিম্বাবুয়ের বিপক্ষে। এর আগের ২ ম্যাচে অবশ্য টানা সেঞ্চুরি করেছিলেন। এর একটি ছিল ১২৮ রানের ও অন্যটি ১৫৮ রানের।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়