ধর্ষণ মামলায় মেডিক্যাল রিপোর্ট মুখ্য নয়

আগের সংবাদ

সরগরম আন্তর্জাতিক রাজনীতি

পরের সংবাদ

গৃহকর্মী নিয়ে তুলকালাম, ধাওয়া-পাল্টাধাওয়া

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৫, ২০২০ , ২:০৩ পূর্বাহ্ণ

রাজধানীর উত্তরায় পুলিশ ও এলাকাবাসীর মধ্যে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গৃহকর্মীকে নির্যাতন করা হচ্ছে এমন ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার (১৪ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের উত্তরা বিভাগের অতিরিক্ত উপকমিশনার কামরুজ্জামান সরদার জানান, উত্তরা ৪ নম্বর সেক্টরের একটি বাড়ির জানালা দিয়ে আনুমানিক ২০ বছর বয়সী এক গৃহকর্মীর চিৎকার শুনে স্থানীয় লোকজন ওই বাড়ির সামনে জড়ো হয়। গৃহকর্মীর ওপর নির্যাতন করা হচ্ছে এমন ধারণা থেকে তারা ওই ভবনে হামলা চালায় ও তাকে মুক্ত করার চেষ্টা করে।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের ওপর এলাকাবাসী চড়াও হয়। এক পর্যায়ে তারা ইটপাটকেল নিক্ষেপ করে, পরে পরিস্থিতি শান্ত করতে গেলে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়।

কামরুজ্জামান সরদার আরো বলেন, করোনা পরীক্ষায় পজেটিভ হওয়ায় গৃহকর্মীকে আইসোলেশনে রাখা হয়েছিল। জনবিচ্ছিন্ন হয়ে পড়ায় মেয়েটি এমনটি করে বলে আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে অপ্রীতিকর কোনো ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ওই বাড়ির বাসিন্দারা জানান, আসলে ভুল বুঝে শতাধিক ব্যক্তি বাড়িতে ঢুকে হামলা চালায়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। গৃহকর্মীকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এনএম