নুর ও রাশেদদের অবাঞ্ছিত ঘোষণা

আগের সংবাদ

ব্যথামুক্ত সন্তান প্রসব: কী, কেন ও কীভাবে?

পরের সংবাদ

আরো ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬০০

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২০ , ৩:২৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২০ , ৬:১৯ অপরাহ্ণ

নভেল করোনাভাইরাসে শনাক্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৫ হাজার ৬০৮ জনের প্রাণহানি হলো। গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৬০০ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর), দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৬১টি। আর দেশের মোট ১০৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪,১০৪টি। এর মধ্যে ১,৬০০ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.৩৪ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২১ লাখ ২৬ হাজার ৫৫২টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.০৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৯ জন পুরুষ ও ৬ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৬ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৫,৬০৮ জনের মধ্যে ৪ হাজার ৩১৪ জন পুরুষ ও ১,২৯৪ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৭৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭.৮১ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৯৯ হাজার ২২৯ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪০ হাজার ৮৭ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৩২৯ জন।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়