×

খেলা

১৫ বছর পর আর্জেন্টিনার প্রথম জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২০, ১০:১৫ এএম

১৫ বছর পর আর্জেন্টিনার প্রথম জয়

গোলদাতাকে ঘিরে আর্জেন্টিনার খেলোয়াড়দের উল্লাস

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে বলিভিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচটি ছিল বলিভিয়ার স্তাদিও হার্নান্দেজ সিলেসে। আর এই জয়ের মাধ্যমে ২০০৫ সালের পর অর্থাৎ ১৫ বছর পর স্বাগতিক বলিভিয়াকে এই স্টেডিয়ামটিতে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচটিতে আর্জেন্টিনার হয়ে গোল করেছেন লউতারো মার্টিনেজ ও জোয়াকুইন কোরেরা। অপরদিকে বলিভিয়ার হয়ে গোল করেছেন অধিনায়ক মার্সেলো মার্টিনস মরেনো।

ম্যাচটিতে ২৪ মিনিটের সময় গোল করে প্রথমে এগিয়ে যায় বলিভিয়া। তবে দ্বিতীয়ার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগ মূহুর্তে লউতারো গোল করে আর্জেন্টিনাকে সমতায় ফেরান। এরপর ৭৯ মিনিটের সময় জোয়াকুইন কোরেরা গোল করে আর্জেন্টিনাকে জয় এনে দেন। এই জয়ের মাধ্যমে বিশ্বকাপ বাছাইয়ে ২ ম্যাচ খেলে ২টিতেই জয় তুলে নিল আর্জেন্টিনা।

এদিকে বলিভিয়া বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানে হেরেছিল। আর্জেন্টিনার বিপক্ষে হারার কারণে এখন তারা ২ ম্যাচ খেলে ২টিতেই হেরেছে। এই ম্যাচটির আগে বলিভিয়া আর্জেন্টিনার বিপক্ষে সর্বশেষবার খেলেছিল ২০১৭ সালে। সেবারও বিশ্বকাপ বাঁছাইয়ের ম্যাচেই খেলেছিল দুদল। ম্যাচটিতে বলিভিয়ার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হেরেছিল আর্জেন্টিনা। ফলে এবারের ম্যাচটি আর্জেন্টিনার জন্য ছিল প্রতিশোধ নেয়ার ম্যাচ। সেই শোধ আর্জেন্টিনা শেষ পর্যন্ত নিতে সমর্থ হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App