×

রাজধানী

রাজশাহী-পঞ্চগড় রুটে চালু হলো বাংলাবান্ধা এক্সপ্রেস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২০, ০৩:৩৩ পিএম

রাজশাহী-পঞ্চগড় রুটে চালু হলো বাংলাবান্ধা এক্সপ্রেস

বাংলাবান্ধা এক্সপ্রেস।

রাজশাহী-পঞ্চগড় রুটে চালু কাল থেকে হচ্ছে বাংলাবান্ধা এক্সপ্রেস। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন  ট্রেনটির শুভ উদ্বোধন করবেন। বুধবার (১৪ অক্টোবর) রেলপথ মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

ট্রেনটি রাজশাহী থেকে রাত ৯টা ১৫মিনিটে ছেড়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ভোর ৫টা ১০ মিনিটে। আবার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে সকাল সাড়ে ৮টায় এবং রাজশাহী পৌঁছাবে বিকেল সাড়ে ৫টায়। ট্রেনটি রাজশাহী হতে সাপ্তাহিক বন্ধ শুক্রবার এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম হতে সাপ্তাহিক বন্ধ শনিবার।

‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেনের উভয়পথে বিরতি স্টেশনগুলো হচ্ছে আব্দুল্লাহপুর, নাটোর, মাধনগর, আহসানগঞ্জ, সান্তাহার, আক্কেলপুর, জয়পুরহাট, পাঁচবিবি, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, চিরিরবন্দর, দিনাজপুর, সেতাবগঞ্জ, পীরগঞ্জ, শিবগঞ্জ, ঠাকুরগাঁওরোড, রুহিয়া, কিসমত।

ট্রেনটির আসন দিনের সময় ৫০৮টি এবং রাতে ৪৯৬টি। রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পর্যন্ত উভয় দিকে ভাড়া সুলভ শ্রেণি ১৭০, শোভন শ্রেণি ২৮০, শোভন চেয়ার ৩৩৫, প্রথম সিট শ্রেণি ৪৪৫, ১ম বার্থ শ্রেণি ৬৬৫, স্নিগ্ধা ৫৫৫ (ভ্যাট ব্যতীত), এসি সিট ৬৬৫ (ভ্যাট ব্যতীত), এসি বার্থ ৯৯৫ টাকা (ভ্যাট+ বেডিং চার্জ ব্যতীত)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App