জাতিসংঘ মানবাধিকার পরিষদে জায়গা পেল না সৌদি

আগের সংবাদ

ক্যাম্পাসে ফিরতে চান জাবি শিক্ষার্থীরা

পরের সংবাদ

স্পেনকে প্রথম হারের স্বাদ দিল ইউক্রেন

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২০ , ১১:০৭ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৪, ২০২০ , ১১:০৭ পূর্বাহ্ণ

মাত্র ৬ দিন আগে ফ্রান্সের বিপক্ষে প্রীতি ম্যাচে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হেরেছিল করোনায় বিপর্যস্ত হওয়া ইউক্রেন। আজ নেশন্স লিগে তারা খেলতে নামে শক্তিশালী দল স্পেনের বিপক্ষে। সকলের ধারনা ছিল ফ্রান্সের মতো স্পেনও ইউক্রেনের বিপক্ষে স্টিম রোলার চালাবে। তবে তা হয়নি, সকলকে অবাক করে দিয়ে ম্যাচের ৭৬ মিনিটের সময় গোল করে স্পেনকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে ইউক্রেন। স্পেনের বিপক্ষে ইউক্রেনের যা প্রথম জয়।

এই ম্যাচটির আগে আরো ৬ বার একে অপরের মুখোমুখি হয়েছিল স্পেন ও ইউক্রেন। সেই আগের ৬ বারের দেখায় স্পেন জয় তুলে নিয়েছিল ৫টিতে। আর বাকি ১টি ম্যাচ ড্র হয়েছিল। আজকের মাচটিতে ইউক্রেনের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেছেন ভিক্টর তাসানকোভ।

নেশন্স লিগের অপর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ৩-৩ গোলের ড্র করেছে জার্মানি। আর এই ড্রয়ের ফলে নেশন্স লিগের নতুন মৌসুমে ড্রয়ের হ্যাটট্রিক হয়ে গেল ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের। অবশ্য ম্যাচটিতে জার্মানি সুইজারল্যান্ডের বিপক্ষে ২ বার পিছিয়ে পরেও পরবর্তীতে গোল শোধ করে শেষ পর্যন্ত ড্র করতে পেরেছে। আর এই ড্রয়ের কারণে নিজেদের গ্রুপে দ্বিতীয়স্থানেই রয়ে গেছে জার্মানি। ম্যাচটিতে জার্মানির হয়ে গোল করেছেন তিমো ওয়ের্নার, কাই হার্ভেজ ও সার্জে নাবরি। অপরদিকে সুইজারল্যান্ডের হয়ে জোড়া গোল করেছেন মারিও গাভরানোভিক। অপর গোলটি করেছেন রেমো ফ্রুয়েলার।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়