নুরের বক্তব্য প্রত্যাহারের আহ্বান ডিইউজের

আগের সংবাদ

সুস্থ আছেন রোনালদো

পরের সংবাদ

বার্সেলোনায় ১৫০০ বাংলাদেশিকে কনসুলার সেবাপ্রদান

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২০ , ৮:৫৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২০ , ৪:৫৩ অপরাহ্ণ

মাদ্রিদ ও বার্সেলোনা বাংলাদেশী অধ্যুষিত এলাকা।মাদ্রিদ থেকে বার্সেলোনার দূরত্ব প্রায় ৭০০ কিলোমিটার।বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে দূতাবাসের একটি টীম প্রতি মাসে কনস্যুলার সেবা প্রদানের লক্ষে বার্সেলোনা যায়। রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় হেড অব চ্যান্সেরী জনাব হারুন আল রশিদের নেতৃত্বে দূতাবাসের ১ম শ্রম সচিব জনাব মো. মুতাসিমুল ইসলাম দূতাবাসের কর্মকর্তা জনাব এ,এস,এম রেজাশাহ পাহলভী, জনাব মো জাহাঙ্গীর আলম, জনাব মো. সাইফুল ইসলাম,জনাব মো. শফিকুল ইসলাম বার্সেলোনায় গমন করেন।

গত ১০ হতে ১৩ অক্টোবর ২০২০ বার্সেলোনায় কনস্যুলার সেবায় সর্বমোট ৪২৪ টি পাসপোর্ট রিইস্যু আবেদন গ্রহণ, প্রায় নয় শতাধিক পাসপোর্ট বিতরণ, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন, ভিসার আবেদন গ্রহন, বিভিন্ন সনদ আবেদন গ্রহনসহ বিভিন্ন সনদের সত্যায়ন সহকারে প্রায় ১৫ শত সম্মানিত প্রবাসী বাংলাদেশীদের কনস্যুলার সেবা প্রদান করা হয়।

যথাযথ এপয়েন্টমেন্ট (ছিতা) অনুসরণ করে, বিদ্যমান করোনা ভাইরাস পরিস্থিতিতে মাস্ক পরিধান করে, যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সকল নিয়ম মেনে বার্সেলোনা প্রবাসীগণ অত্যন্ত সুশৃঙ্খল ভাবে সেবা গ্রহণ করেছেন।

দূতাবাসের পক্ষ থেকে উক্ত সেবা পরিচালনায় আন্তরিক সহযোগিতার জন্য বার্সেলোনা প্রবাসী সকল বাংলাদেশি প্রবাসী ভাই বোনদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। বার্সেলোনায় ভবিষ্যত কনসুলার সার্ভিসগুলোতেও বার্সেলোনাবাসীদের উক্তরূপ সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে দূতাবাস আন্তরিকভাবে বিশ্বাস করে। প্রবাসীসের সহযোগিতায় দূতাবাস সার্বক্ষণিক পাশে আছে এবং থাকার কথা জানান দূতাবাসের হেড অব চ্যান্সেরী জনাব হারুন আল রশীদ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়