×

জাতীয়

স্বাস্থ্যের কেরানি আবজালকে ফের রিমান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২০, ০৫:৪০ পিএম

স্বাস্থ্যের কেরানি আবজালকে ফের রিমান্ড

আবজাল হোসেন

অবৈধ সম্পদ অর্জনের মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের আলোচিত অফিস সহকারী আবজাল হোসেনকে দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) মঙ্গলবার (১৩ অক্টোবর) বেলা ১টা ৩০ মিনিটে প্রধান তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে দুদকের কার্যালয়ে আনা হয়। পরে দুদকের তদন্ত কর্মকর্তা ও উপ পরিচালক তৌফিকুল ইসলাম তাকে কমিশনের জিজ্ঞাসাবাদ কক্ষে নিয়ে যান।

গত ২৬ আগস্ট সকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আবজাল। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে বিকালে তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করে দুদক। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় আবজালকে গত ১৩ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর সাতদিন জিজ্ঞাসাবাদ করে দুদক। জিজ্ঞাসাবাদ শেষে ২০ সেপ্টম্বর আবজালকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো হয়।

এর আগে ২০১৯ সালের ২৭ জুন দুদক উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ কার্যালয়ে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং এবং দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দুটি করেন। মামলা দুটিতে আবজাল ও তার স্ত্রীর বিরুদ্ধে প্রায় ৩১০ কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগদখলে রাখার অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে প্রথম মামলায় আবজালের স্ত্রী রুবিনা খানমের বিরুদ্ধে করা মামলায় ২৬৩ কোটি ৭৬ লাখ ৮১ হাজার টাকা মানি লন্ডারিংসহ ২৮৫ কোটি ২৭ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

অপর মামলায় নিজের স্ত্রীকে সহায়তার জন্য স্বামী আবজাল হোসেনকে আসামি করে তার বিরুদ্ধে ২০ কোটি ৭৪ লাখ ৩২ হাজার টাকা পাচার এবং ২ কোটি ১ লাখ ১৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপনসহ ৪ কোটি ৭৯ লাখ ৩৪ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের অভিযোগ আনা হয় বলে জানায় দুদক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App