চীনকে সেনা সরিয়ে নেয়ার দাবি ভারতের

আগের সংবাদ

স্বাস্থ্যের কেরানি আবজালকে ফের রিমান্ড

পরের সংবাদ

অনলাইন শপে আগ্রহ বাড়ছে

সফল উদ্যোক্তা মিহিমার চোখে আরো স্বপ্ন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৩, ২০২০ , ৫:১৯ অপরাহ্ণ

অনলাইন শপ বাংলাদেশে দিন দিন জনপ্রিয় হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পণ্যের প্রচারণার পাশাপাশি বেচাকেনা এখন সহজ হয়ে গেছে। এ সুযোগে তরুণীরাও ঝুঁকে পড়েছেন অনলাইন ব্যবসায়। শেখ মিহিমা সেই তাদেরই একজন। বছর দুই আগে ফেসবুক পেইজে ‘হেলথ-ই-কুইপ বিডি’ নামের একটি অনলাইন শপ খুলে বসেন তিনি। যেখানে আমদানিকারকদের সব ধরনের মেডিকেল এবং ডায়াগনস্টিক ল্যাব ইকুইপমেন্ট পণ্য উপস্থাপন করা হয়।

মিহিমার এই অনলাইন শপ থেকে প্রত্যন্ত অঞ্চল থেকেও একজন মেডিকেল অথবা ডায়াগনস্টিক ল্যাবের মালিক অথবা অন্য যে কেউ তার প্রয়োজন মতো হেল্থ ইকুইপমেন্ট দাম জেনে ও মান যাচাই করে সহজেই কিনতে পারছেন। গেল দুই বছরেই শক্ত হাতে ব্যবসাটা দাঁড় করিয়েছেন মিহিমা। তার পণ্যের চাহিদা ও বেচাবিক্রি দিন দিন বেড়েই চলছে।

অভিজ্ঞতার কথা বলতে গিয়ে হেলথ-ই-কুইপ বিডির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শেখ মিহিমা বলেন, শুরুটা অনেক চ্যালেঞ্জিং ছিল। তবে ক্রেতাদের আস্থা আর বিশ্বাস চলার পথ সহজ করে দেয়। অল্প পরিসর থেকে এখন শুধু বাড়িতে স্বাস্থ্য সুরক্ষার (কঞ্জুমার আইটেম) প্রায় পাঁচশ আইটেম যুক্ত করেছি। সব ধরনের পণ্যের গুণগত মান যাচাই করেই আমরা ক্রেতাদের জন্য উপস্থাপন করছি।

অনলাইন শপ

মিহিমা আরো বলেন, আমরা চাই; সবচেয়ে সুলভ মূল্যে ক্রেতাদের গুণগত মানের পণ্য সরবরাহ করতে। সেই প্রচেষ্টায় আমরা অব্যাহত রেখেছি। করোনা মহামারি সময়ে মেডিকেল ইকুইপমেন্ট পণ্যের চাহিদা বেড়ে গেছে। আমরাও ব্যাপক সাড়া পাওয়ার পর এখন নতুন প্লাটফর্ম তৈরি করতে যাচ্ছি, যেখানে সব ধরনের ল্যাব ইকুইপমেন্ট পণ্য উপস্থাপন করছি। যেন আমাদের ওয়েবসাইট ভিজিট করে মাত্র একটি সোর্স থেকেই সারাদেশের ক্রেতারা মান যাচাই করে অতি সহজে পছন্দের পণ্য কিনতে পারেন।

মিহিমা আরো জানান, তার অনলাইন শপে ব্লাড প্রেসার মনিটর, ব্লাড গ্লুকোজ মনিটর, ব্লাড গ্লুকোজ স্ট্রিপ, নেবুলাইজার মেশিন, মেসেজ এন্ড থেরাপি প্রডাক্টস, মাদার এন্ড বেবি প্রোডাক্ট, বিউটি কেয়ার প্রোডাক্টসহ সব ধরনের হোম কেয়ার প্রোডাক্ট রয়েছে। যাতে করে ক্রেতারা আমাদের ওয়েসসাইট ভিজিট করেই প্রয়োজনীয় সবই পেয়ে যাবেন।

এনএম